ই কমার্সদারাজ

দারাজ প্রতারণা থেকে বাঁচার ৫ টি উপায়

দারাজ এ পণ্য অর্ডার করার পূর্বে যা যা জানা অবশ্যই জরুরী। দারাজে অর্ডার করে যাতে প্রতারিত না হন তার জন্য ৫ টি জরুরী টিপস তুলে ধরলাম আপনাদের কাছে।

অনলাইন শপিং সহজ এবং একইসাথে লাভজনক যদি একটু  সময় এবং মাথা খাটিয়ে ঠিক সেরা পণ্যটিই বাছাই করা যায়। এক্ষেত্রে দারাজ থেকে অনলাইন শপিং -এ সবচেয়ে সেরা পণ্যটি বুঝে পাওয়া যাবে তা কিছু কৌশল অবলম্বন করে আপনিও লাভবান হতে পারবেন পছন্দের পণ্যটি অর্ডার করে।

একটি পণ্য অর্ডারের পূর্বে কিভাবে সকল গুরুত্বপূর্ণ তথ্য যাচাই করে নিবেন?

যাচাইয়ের দিক সমূহ

পণ্যের ফিচার

যে পণ্যটি অর্ডার করতে যাচ্ছেন, সেটা সম্পর্কে বিস্তারিত ধারণা থাকা জরুরী। Product Details বা পণ্য বিবরণী দেখে নিশ্চিত হতে পারেন পণ্যের সুবিধা-অসুবিধা সম্পর্কে। এমনকি পণ্যটি আপনার চাহিদার সম্পূরক কি না, সেটাও যাচাই করতে পারবেন এই সেকশনে। তাই পন্নের ফিচার দেখে নেওয়া অনেক জরুরী। 

আরো পড়ুনঃ  আড়ং ফেনী শাখা ও বিশেষ অফার

ব্র্যান্ডের উপযোগিতা

গুণগত মানের নিশ্চয়তা নেই এমন পণ্য কিংবা কোন অব্র্যান্ডীয় পণ্য আপনি অনলাইনে অর্ডার করতে চাইবেন না নিশ্চয়। তাই পণ্যটি কেনার আগে নিশ্চিত হয়ে নিন সেটা দারাজ মলের কি না কিংবা ভেরিফাইড দারাজের কিনা। মনে রাখবেন দারাজ মলের আওতাধিন সকল দেশি-বিদেশি ব্র্যান্ডই ভেরিফাইড এবং দারাজ মলের যেকোন অফিশিয়াল স্টোর থেকে পণ্য অর্ডার করতে ক্রেতাদেরকে বেশি মাত্রায় উৎসাহিত করা হয়ে থাকে। শপিং এর আগে সেলারের রেটিং, সঠিক সময়ে ডেলিভারির মাত্রা ও সেলার সাইজ চেক করেও পণ্যটি অর্ডার করতে মনস্থির করতে পারেন।

রেটিং ও রিভিউ

পছন্দের পণ্যটি আসল নাকি নকল, সেটা যাচাই করার সবচেয়ে সহজ উপায় হল দ্রব্যের রেটিং ও রিভিউ। উল্লেখ্য কোন পণ্যের রেটিং কিংবা রিভিউ আপনার পূর্ববর্তী ক্রেতার সর্বশেষ শপিং অভিজ্ঞতার ফসল, তাই এটা নিয়ে দুশ্চিন্তা বা সন্দেহের কোন সুযোগ নেই। এই রেটিং অথবা রিভিউ ভালভাবে যাচাই ও বাছাই করে পণ্যটি সম্পর্কে একটা বিস্তারিত ধারণা আপনি পেয়ে যাবেন।

প্রশ্নোত্তর পর্ব

এই অংশে ক্রেতার বিভিন্ন ধরণের প্রশ্নের উত্তর দেওয়া হয়ে থাকে, যার বেশির ভাগই কমন। পণ্যটি সম্পর্কে আপনার জানার কিছু থাকলে সেটার উত্তর এখান থেকে মিলিয়ে নিতে পারেন অথবা আপনি নিজেও একটি প্রশ্ন ছুঁড়ে দিতে পারেন।

রিটার্ন ও ওয়ারেন্টি পলিসি

অনলাইনে যেকোন পণ্য কেনার আগে কোম্পানির ওয়ারেন্টি পলিসি এবং দারাজ রিটার্ন পলিসি ২০২১ (Daraz return policy 2021) সম্পর্কে সচ্ছ ধারণা থাকা জরুরী। আপনারা তথ্যটি পড়ছিলেন সারগো আইটি নিউজে। নির্ধারিত পণ্যের ওয়ারেন্টি কত বছর ও রিটার্ন করার পদ্ধতি কি; এগুলো জেনেই পণ্যটি অর্ডারের সিদ্ধান্তে আসা উত্তম। উল্লেখ্য, শুধুমাত্র দারাজ মলেই ১০০% অরিজিনাল পণ্য ও ১৪ দিনের সহজ রিটার্ন সুবিধা উপভোগ করার সুযোগ রয়েছে। অন্নথায় আপনি ৭ দিনের রিটার্ন পলিসি পাবেন।

সেলার এর সাথে কথা বলার মাধ্যম

দারাজের পণ্য কেনার আগে আপনি চাইলে আপনার যে কোন জিজ্ঞাসা আপনি সেই পন্নের সেলার এর কাছে প্রশ্ন করে জেনে নিতে পারেন। এই জন্য পন্নের নিচের দিকে বাম দিকে একটি চ্যাট বাটন রয়েছে। যার সাহাজ্জে আপনি অতি সহজে কথা বলে নিতে পারবেন সেলার এর সাথে।

ডেলিভারির সময়সীমা

পণ্যটি অর্ডার করে অন্তত কত দিনের মধ্যে ডিলিভারি পাবেন, সেটার ধারণা থাকাটা অবশ্যই দরকার। অর্থাৎ পণ্য ডেলিভারির সময়সীমা জানা না থাকলে আপনার চিন্তারও কোন সীমা থাকবে না, এটাই স্বাভাবিক না? তাছাড়া অর্ডার করতে যাওয়া পণ্যটি Fulfilled by Daraz বা দারাজের নিজস্ব কালেকশনের আওতাধীন কিনা সেটাও খতিয়ে দেখতে পারেন। আপনারা তথ্যটি পড়ছিলেন সারগো আইটি নিউজে। বস্তুত, দারাজের ওয়্যারহাউজে থাকা পণ্য একটু বেশি যত্নে সবচেয়ে দ্রুততম সময়ে ডেলিভারি করা হয়ে থাকে। একই সাথে পণ্যটির ডেলিভারি চার্জ কত এবং ক্যাশ অন ডেলিভারি সুবিধা বরাদ্দ আছে কিনা, সেটাও একনজরে চেক করে নিতে পারেন।

দারাজের ডেলিভারি সুবিধা

শপিং এর কৌশল তো বেশ জানা হল! এখন কিভাবে সবচেয়ে ভালো পণ্যটি খুঁজে পাবেন, জানতে চান ?

দারাজ প্রতারণা থেকে বাঁচতে অর্ডার ভিডিওতে

সারগো আইটি নিউজ

টেক ও প্রযুক্তির সকল তথ্য সকল মানুষের সাথে শেয়ার করা এবং অনলাইনে নিরপত্তা নিশ্চিত করাই সারগো আইটি নিউজের মূল লক্ষ্য । তাই টেক ও প্রযুক্তির সকল তথ্য জানার জন্য নিয়মিত আমাদের ব্লগে চোখ রাখুন এবং বিভিন্ন আপডেট ই-মেইলে পেতে আমাদের ওয়েবসাইটের সাবস্ক্রিপশন অন করে রাখুন।
Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker