২০ সেকেন্ড ধরে কাউকে জড়িয়ে ধরে থাকার ফলে অক্সিটোসিন নির্গমন হয়

২০ সেকেন্ড ধরে কাউকে জড়িয়ে ধরে থাকার ফলে অক্সিটোসিন নির্গমন হয়

২০ সেকেন্ড ধরে কাউকে জড়িয়ে ধরে থাকার ফলে অক্সিটোসিন নির্গমন হয়, যেটার ফলে তার প্রতি আপনার প্রীতি আগের তুলনায় অনেক বেড়ে যাবে।ডার্ক চকোলেটে এমন একটি রাসায়নিক পদার্থ রয়েছে যা আমাদের দেহে ফিনাইলিথিলামিনে রূপান্তর হয়, এটি মেজাজকে প্রশান্ত করে এবং আপনার চাপকে(স্ট্রেস লেবেল) হ্রাস করে।

নেতিবাচক জিনিস লিখে তা ময়লার ঝুড়িতে ফেলা একটি মানসিক কৌশল যা আপনার মেজাজের উন্নতি করতে পারে।প্রেম সন্ধান সময়ের উপর নির্ভরশীল একটি বিষয়।

মনোবিজ্ঞান বলে যে সঠিক ব্যক্তির সন্ধান করা সম্ভব তবে তা আপনার খারাপ সময়ে।সূক্ষ্ম বুদ্ধিমত্তা এবং উচ্চ আইকিউ দক্ষতাসম্পন্ন লোকেরা রাত করে ঘুমাতে বেশি পছন্দ করে।ভাঙ্গা হৃদয়(মনে অধিক কষ্ট) নিয়ে কেউ মারাও যেতে পারে। একে স্ট্রেস কার্ডিওমিওপ্যাথি বলে।

কোথাও উপেক্ষার স্বীকার হলে মানুষের শরীরে একই ধরণের রাসায়নিক পদার্থ নিঃসৃত হয় যেটা শরীরের কোথাও ব্যাথা পেলে নিঃসৃত হয়৷প্রায় ৬৮% এর মতো মানুষ মিথ্যা ভাইব্রেশন রোগে ভোগে৷ এতে আক্রান্ত হলে আপনার ফোন যখন ভাইব্রেট করবে না তখনও মনে হবে তাতে ভাইব্রেশন হচ্ছে৷

অনেকগুলো গবেষণা দ্বারা প্রমাণিত যে মহিলারা কোনো গোপন কথা গড়ে ১৫ মিনিট থেকে ৪৭ ঘন্টা সময়ের মধ্যে প্রকাশ করে দেয়৷আপনি যদি আপনার প্রিয় গানটিকে মোবাইলের এলার্ম হিসেবে সেট করেন তাহলে কিছুদিনের ভিতর সেটাকে আপনি অপছন্দ করতে শুরু করবেন৷পড়ার জন্য ধন্যবাদ৷

আরো পড়ুনঃ  ইসলামে পুরুষের পর্দার বিধান। মাহরাম ও গায়ের মাহরাম

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *