ই কমার্সদারাজ

দারাজ থেকে পণ্য অর্ডার করার নিয়ম

নতুন দারাজ অ্যাপে শপিং এখন আরো সহজ। মাত্র কয়েকটি ধাপ অতিক্রম করে আপনিও সহজে অর্ডার করতে পারবেন। কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন দারাজ অ্যাপ হতে পারে অনলাইন কেনাকাটায় আপনার বন্ধু। দারাজের  বিশাল পণ্যতালিকা থেকে আপনার ঘরের দরজায় হাজির হবে পছন্দের সেরা পণ্যটি। বিশেষভাবে জনপ্রিয় দারাজ ক্যাম্পেইন উপলক্ষে দারুণ সব অফার অপেক্ষা করছে আপনার জন্য, জানতে এখনই ভিজিট করতে পারেন দারাজের ওয়েব সাইটে।

দারাজে অর্ডার করার নিয়ম

দারাজ হতে অর্ডার করার নিয়ম ধাপে ধাপে বর্ণনা করা হল

দারাজ অ্যাপ ডাউনলোড

আপনার মোবাইল ফোনে যদি এখনও নতুন দারাজ অ্যাপটি না থাকে তবে আপনি দ্রুত গুগল প্লেস্টোরের এই ঠিকানায় গিয়ে ইনস্টল করে নিন দারাজ অ্যাপটি।

দারাজের প্রোডাক্ট ক্যাটাগরি খুঁজুন

এবার দারাজ অ্যাপটি ওপেন করে সবার উপরের সার্চবার কিংবা ব্যানারের নিচে একেবারে ডান দিকে লাল কালি চিহ্নিত ‘ধরণ’ বা ‘Categories’ মেনুর মাধ্যমে পছন্দের পণ্য এর ক্যাটাগরি সিলেক্ট করে আপনার পছন্দ এর পণ্যটি খুঁজে বের করুন।

আরো পড়ুনঃ  দারাজ কালেকশন পয়েন্টের ঠিকানা

দারাজ অ্যাপে ঠিকানা দিন

দারাজ অ্যাপ এ আপনার পণ্য যে ঠিকানায় পাঠানো হবে সেই ঠিকানাটি দিন। আর সেই ঠিকানা যদি পরিবর্তন করতে চান, তবে প্রোডাক্ট পেইজে ডেলিভারি অপশনের নিচের দেয়া ঠিকানার পাশে ‘পরিবর্তন করুন’ বা ‘CHANGE’ বাটনে ক্লিক করে সহজেই ডেলিভারির ঠিকানা পরিবর্তন করে নিতে পারেন। তারপর নিচের ‘এখনই কিনুন’ বা ‘Buy Now’ বাটনে ক্লিক করে চেকআউট পেইজে যান।

দারাজে অর্ডার নিশ্চিত করুন

এবার চেকআউট পেইজের নিচের দিকে লাল কালি চিহ্নিত ঘরে আপনার যদি কোন ভাউচার কোড (যদি থাকে) লিখে ‘প্রযোজ্য’ বা ‘APPLY’ বাটনে ক্লিক করুন। এরপর একেবারে নিচের ‘অর্ডার প্লেস করুন’ বা ‘Place Order’ বাটনে ক্লিক করুন। এভাবে দারাজে আপনার অর্ডার নিশ্চিত হবে। এবং আপনার মোবাইল এ SMS আসবে ও আপনার দেওয়া ইমেইল ঠিকানায় একটি ইমেইল পাঠানো হবে।

আরো পড়ুনঃ  দারাজ প্রতারণা থেকে বাঁচার ৫ টি উপায়

দারাজে প্রোডাক্ট এর মূল্য পরিশোধ

এবার পেমেন্ট মেথড সিলেকশন পেইজের তিনটি অপশন ‘ক্রেডিট/ডেবিট কার্ড’, ‘বিকাশ’ ও ‘নগদ মূল্যে ডেলিভারি (ক্যাশ অন ডেলিভারি)’-এর মধ্য থেকে নিজের সুবিধানুযায়ী মূল্য পরিশোধের মাধ্যমটি নির্বাচন করুন।

দারাজে প্রোডাক্ট এর মূল্য পরিশোধ নিশ্চিত করুন

নির্বাচিত মেনুর মাধ্যমে নির্দিষ্ট পেমেন্ট পেইজে গেলে একেবারে নিচে ‘এখন পরিশোধ করুন’ বা ‘Pay Now’ বাটন দেখতে পাবেন। ক্যাশ অন ডেলিভারির ক্ষেত্রে সেখানে ক্লিক করলেই আপনার অর্ডারটি সফলভাবে গ্রহণ করে আপনাকে একটি অর্ডার নাম্বার প্রেরণ ও কবে নাগাদ আপনার অর্ডারটি ডেলিভার করা হবে তা জানিয়ে দেয়া হবে। আপনারা তথ্যটি পড়ছেন সারগো আইটি নিউজে। ভবিষ্যতের জন্য অর্ডার নাম্বারটি সংরক্ষণ করুন। সেই সাথে আপনার ফোনে বা মেইলে একটি কনফার্মেশন মেসেজ পৌঁছে যাবে।

এছাড়া বিকাশ পেমেন্ট মেথড নির্বাচন করলে পরবর্তী পেইজে আপনার অর্ডারটি গ্রহণ করে একটি রেফারেন্স নাম্বার প্রদান করা হবে। এরপর পেইজের নিচে উল্লেখিত পেমেন্টের নিয়মাবলিসমূহ অনুসরণ করে নিজের মোবাইল থেকে উক্ত রেফারেন্স নম্বরটি ব্যবহার করে বিকাশে পেমেন্ট করুন।

কিংবা ডেবিট অথবা ক্রেডিট কার্ড নির্বাচন করে পরের পেইজে আপনার কার্ডের প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে কার্ডে অনলাইন পেমেন্ট নিশ্চিত করুন।

অভিনন্দন! আপনি সফলভাবে দারাজ বাংলাদেশে পছন্দের পণ্যটি অর্ডার করে ফেলেছেন। এরপর আপনাকে আর শুধু একটা কাজই করতে হবে, পছন্দের পণ্যটি দরজায় টোকা দেবার আগ পর্যন্ত অপেক্ষা। বুঝতেই পারছেন- এবার নিরাপদ অনলাইন শপিং হবে আরো দ্রুত গতিতে, আরো সহজে, দারাজ মোবাইল অ্যাপে। হ্যাপি শপিং !

দারাজের প্রোডাক্ট অর্ডার ভিডিওতে দেখুন

সারগো আইটি নিউজ

টেক ও প্রযুক্তির সকল তথ্য সকল মানুষের সাথে শেয়ার করা এবং অনলাইনে নিরপত্তা নিশ্চিত করাই সারগো আইটি নিউজের মূল লক্ষ্য । তাই টেক ও প্রযুক্তির সকল তথ্য জানার জন্য নিয়মিত আমাদের ব্লগে চোখ রাখুন এবং বিভিন্ন আপডেট ই-মেইলে পেতে আমাদের ওয়েবসাইটের সাবস্ক্রিপশন অন করে রাখুন।
Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker