অ্যাসাইনমেন্টএসএসসিশিক্ষা

এসএসসি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর (১৫ তম সপ্তাহ)

এস এস সি বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান 2022 তেরো সপ্তাহের

এসএসসি (SSC) চারু ও কারুকলা ১৫ তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২২। এসএসসি (SSC) অ্যাসাইনমেন্ট উত্তর সমাধান ২০২২। SSC (Class 09-10) Assignment 2022. নবম-দশম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২ তেরো সপ্তাহের জন্য। চারু ও কারুকলাদেশের বেশির ভাগ শিক্ষার্থী বর্তমানে ইন্টারনেটের এসএসসি অ্যাসাইনমেন্ট সলিউশন ২০২২ পাওয়ার জন্য অনুসন্ধান করছে। ২০২২ সালের এসএসসি পরীক্ষার এসাইনমেন্ট PDF। SSC Assignment 2022 15th week. ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য ১৫ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট মাউশির ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। Ssc Arts and Crafts Assignment Answers 15th Week 2022, চারু ও কারুকলা Ssc ১৫ তম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২২।

এক নজরে সম্পূর্ণ পোস্ট show

চারু ও কারুকলা এসাইনমেন্ট এসএসসি ২০২২ (১৫ তম সপ্তাহ)

এসএসসি শ্রেণির ১৫ তম সপ্তাহের চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট

এসাইনমেন্ট শিরোনাম: 

প্লাস্টিকের বোতল ক্যাপ থেকে কারুশিল্প

প্লাস্টিকের বোতল ক্যাপগুলি সাজসজ্জার জন্য একটি বহুমুখী উপাদান। কিছু লোক প্যানেল এবং পেইন্টিং তৈরি করতে ক্যাপ ব্যবহার করে। এটি সমস্ত ব্যক্তির কল্পনা এবং তার সৃজনশীল ক্ষমতার উপর নির্ভর করে।
ক্যাপ বার্ডস
Idsাকনা থেকে প্যানেল

প্লাস্টিকের বোতল কর্কস থেকে কারুশিল্পের জন্য অনেকগুলি বিকল্প রয়েছে। এই উপাদান প্রায়ই অভ্যন্তর প্রসাধন এবং বাগান পথের জন্য ব্যবহৃত হয়। তবে সেগুলো সংগ্রহ করতে অনেক সময় লাগবে। পণ্যটি কী রঙের পরিকল্পনা করা হয়েছে তা আগে থেকেই চিন্তা করুন এবং আপনার বন্ধুদের আপনাকে সাহায্য করতে বলুন।

এই ধরনের পরিশ্রমী কাজের জন্য প্রচুর ধৈর্য প্রয়োজন। যদি কোনও ব্যক্তির অধ্যবসায়ের মতো গুণ না থাকে, বা তিনি একঘেয়ে কাজ পছন্দ করেন না, তবে এই সজ্জা বিকল্পটি তার জন্য নয়।

দেশে পাথর বিছানো এবং ফুলের বিছানা সাজানো। সাধারণত, দেশের রাস্তা বা পাটি সাজাতে প্লাস্টিকের ক্যাপ সংগ্রহ করা হয়। বাড়িতে, প্রায়শই, একটি সিমেন্টের ভিত্তিতে একটি বিশেষ মোজাইকে কর্কগুলি রাখা হয় যা এখনও শক্ত হয় নি এবং যদি ফুলের বিছানা বা এটির কাছে যাওয়ার প্রয়োজন হয় তবে ক্যাপগুলি সরাসরি মাটিতে স্থাপন করা হয়। মাটিতে অক্সিজেনের প্রবেশে বিঘ্ন না ঘটানোর জন্য এটি করা হয়েছে।
প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি ড্রয়ারের বুক

তারা উত্পাদন করতে সময় নেবে না, তবে তারা অনেক বছর ধরে সৎভাবে কাজ করবে।

কখনও কখনও প্লাস্টিকের বোতল জুতা বা ছোট জিনিস সংরক্ষণ করতে ব্যবহৃত হয়।
জুতা জন্য তাক
প্লাস্টিকের বোতল তাক

এই ধরনের তাকগুলি খুব বেশি জায়গা নেবে না, তবে তারা সঠিক জোড়া জুতা খুঁজতে অনেক সময় বাঁচাবে।

প্লাস্টিকের বোতল থেকে গয়না

ফ্যাশনিস্টদের প্লাস্টিকে অনেক কিছু বলা উচিত। প্রতিটি মহিলা বুঝতে পারবে না যে এই ধরনের মাস্টারপিসগুলি পুনর্ব্যবহারযোগ্য উপকরণ থেকে তৈরি করা হয়।
প্লাস্টিকের বোতলের নেকলেস

কানের দুল এবং নেকলেস বাহ্যিকভাবে নিজেদেরকে সামান্য “সেকেন্ড হ্যান্ড” পণ্য হিসাবে উপস্থাপন করে না। বিপরীতে, ফ্যাশনিস্টদের মধ্যে এই জাতীয় পণ্যগুলির অভূতপূর্ব চাহিদা রয়েছে।

এই জাতীয় নেকলেস এবং কানের দুল তৈরির প্রযুক্তিটি আমরা ইতিমধ্যে উপরে যেটির কথা বলেছি তার অনুরূপ – প্লাস্টিক, কাঙ্ক্ষিত আকারে কাটা, কেবল একটি খোলা আগুনের মধ্যে গলে যায়। এখানে “ওয়ার্কপিস” এর আকৃতি এবং তাপ উত্তাপের সময় সর্বাধিক গুরুত্বপূর্ণ। এই ক্ষেত্রে, প্রধান জিনিস অত্যধিক এক্সপোজ করা নয়। আপনি জপমালা এবং rhinestones সঙ্গে একটি শিল্প বস্তু সজ্জিত করতে পারেন, মাছ ধরার লাইন বা পাতলা তারের সঙ্গে এটি আবদ্ধ। যাই হোক না কেন, লেখক একটি এক্সক্লুসিভ মডেল নিশ্চিত।

একই নীতি অনুসারে ব্রেসলেট তৈরি করা যেতে পারে, তবে কিছু মহিলা পুরানো পদ্ধতিতে প্লাস্টিকের “ফ্রেম” পছন্দ করেন।
প্লাস্টিকের বোতল থেকে ব্রেসলেট

প্রায়শই, এই জাতীয় পণ্যগুলি নবজাত কারিগরদের ক্ষমতার মধ্যে থাকে। চামড়া, কাপড়, অনুভূত, ফিতা এবং জপমালা ব্যবহার করা হয়। এই জাতীয় পণ্যের সুবিধা হল যে এটি কখনই তার আকৃতি হারাবে না।

দেশে প্লাস্টিকের বোতল থেকে কারুকাজ

দেশে প্লাস্টিকের বোতল ব্যবহারের জন্য আক্ষরিক এবং রূপকভাবে বিশাল সুযোগ রয়েছে। বছরের পর বছর ধরে অপ্রয়োজনীয় পাত্রের পাহাড় এখানে “সংরক্ষণ” করা হয়েছে, এবং এখানেই এটি ব্যবহার করা সহজ।

প্লাস্টিকের বোতল দেশ সজ্জার একটি বিশেষ উপাদান

গ্রীষ্মকালীন কুটিরটির অতিথিদের নজর কাড়ার প্রথম জিনিস, যার মালিক “প্লাস্টিকের ব্যবসা” এর অনুরাগী, এই উপাদান দিয়ে তৈরি অবিশ্বাস্য সংখ্যক পরিসংখ্যান, প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি ফুলের বিছানা এবং ফুলের বিছানা, গ্রিনহাউস এবং গেজেবস
পিগলেট-ফুলের বিছানা

যাইহোক, কখনও কখনও এই ধরনের নকশা “গ্যাজেটগুলি” কতটা সফলভাবে পরিবেশের সাথে একীভূত হয়ে যায়, এটি এখানেও স্পষ্ট নয় যে এখানে আসল কি, এবং প্লাস্টিক দিয়ে কি তৈরি করা হয়েছে, এই স্থাপত্যগুলিকে নির্জীব প্রকৃতি বলা কঠিন।
কৃত্রিম জলাধার
আরেকটি পুকুর

বাগানের জন্য প্লাস্টিকের বোতল থেকে কারুশিল্প আশ্চর্যজনক। একজন ধারণা করে যে আপনি বাগানে নন, তবে একটি জীবন্ত কোণে।

প্লাস্টিকের প্রাণী

ক্যামোমাইল

বাগানে বাগ

নির্মাণ সামগ্রী হিসেবে প্লাস্টিকের বোতল

প্রায়শই, একজন অতিথি, বেরি এবং একটি ঝুড়ির দিকে যাচ্ছেন, অস্বাভাবিক এবং এমনকি ভয়ঙ্কর শিল্প বস্তু দ্বারা বিভ্রান্ত হন।
হাতি
স্কারক্রো পাপুয়ান

এবং যখন তিনি একটি অস্পষ্ট “চিন্তা করার ঘর” খুঁজছেন, তখন তিনি হঠাৎ প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি একটি খুব আকর্ষণীয় গেজেবোকে “হোঁচট খেয়েছেন”। এবং ব্যক্তিটি কেন যাচ্ছিল তা কোন ব্যাপার না, আপনি সেলফি ছাড়া এমন একটি মাস্টারপিসের কাছাকাছি যেতে পারবেন না।

অ্যালকোভ

বাইরে গ্রীনহাউস

ভেতর থেকে গ্রিনহাউস

প্লাস্টিকের বোতলগুলি নির্মাণে ব্যাপকভাবে ব্যবহৃত হয় এতে অবাক হওয়ার কিছু নেই। দক্ষিণ আফ্রিকার দেশগুলিতে এগুলি প্রধান নির্মাণ সামগ্রী হিসাবে ব্যবহৃত হয়। সর্বোপরি, জল সহ মানবিক সহায়তা এখানে প্লাস্টিকের বোতলে বিশেষভাবে আনা হয়, তাই এই ধরনের ঘরগুলি এমনকি দরিদ্রদের জন্যও অ্যাক্সেসযোগ্য।
আফ্রিকার আবাসিক বিল্ডিং প্রযুক্তি

প্রধান শর্ত হল ভেজা বালি ব্যবহার করে বোতল থেকে শক্তিশালী দেয়াল তৈরি করা। সিল করা বোতলগুলির ভিতরের জল বাষ্পীভূত হয় না এবং দেয়ালগুলি সর্বোত্তম শক্তি এবং তাপমাত্রা পায়।

জল দেওয়ার জন্য প্লাস্টিকের বোতল

এই নীতি অনুসারে, রাশিয়ান গ্রীষ্মের বাসিন্দারা তাদের বাগানে চারাগুলির জন্য বিছানা এবং আলংকারিক কূপ তৈরি করে। কখনও কখনও প্লাস্টিকের বোতলটি উল্লম্বভাবে খনন করা হয় যাতে জল দেওয়া সম্ভব না হলে উদ্ভিদকে আর্দ্রতা প্রদান করে। বোতলটি অনেক জায়গায় আগে থেকে বিদ্ধ করা হয় যাতে গাছের শিকড় পানিতে পৌঁছতে পারে।
জলের মধ্যে প্লাস্টিকের বোতল

জলের নীচে থেকে ট্যাঙ্কগুলি বাজেট “স্প্রিংকলার” হিসাবে ব্যবহৃত হয়। পায়ের পাতার মোজাবিশেষ সরাসরি বোতলের সাথে সংযুক্ত, এবং চাপযুক্ত জেটটি পর্যাপ্ত বড় দূরত্বে জল দিতে শুরু করে।
ছিটানোর বোতল

শিশুদের জন্য প্লাস্টিকের বোতল থেকে ঘরে তৈরি কারুশিল্প

প্রায়শই, প্লাস্টিকের পাত্রে সেই কারুশিল্পগুলি তৈরির জন্য অপরিহার্য উপকরণ হয়ে ওঠে যা গতকাল প্রয়োজন ছিল। এটা কোন গোপন বিষয় নয় যে কিন্ডারগার্টেন এবং স্কুলে জাঁকজমকপূর্ণ নৈপুণ্য মেলা একটি সুযোগ তাদের সন্তানের কাজ দেখানোর মতো নয় তাদের গর্বকে আনন্দিত করার জন্য।
প্লাস্টিকের প্রাণী
আলংকারিক ফলের বাক্স

স্কুলের জন্য প্লাস্টিকের বোতল থেকে তৈরি কারুশিল্প প্রায়শই বাচ্চাদের নয়, পিতামাতার কাঁধে পড়ে। যখন তারা শান্তিতে ঘুমাচ্ছে এবং তৃতীয় স্বপ্ন দেখছে, বাবা -মা উন্মাদনা দিয়ে একটি প্লাস্টিকের বোতল থেকে একটি নৈপুণ্য তৈরি করার চেষ্টা করছেন।

এই অর্থে একটি প্লাস্টিকের বোতল একটি অমূল্য জিনিস। প্রথমত, এগুলি সর্বদা উপলব্ধ। দ্বিতীয়ত, একটি আকর্ষণীয় ফুলের পাত্র একজন শিক্ষকের জন্য একটি ভাল “ঘুষ” হতে পারে, এমনকি যদি কারুশিল্প “বিষয়” তে না থাকে। সর্বোপরি, শিক্ষক সর্বদা গ্রুপে আরও জীবন্ত উদ্ভিদ রাখতে আগ্রহী।
শূকর-ফুলের বিছানা
প্লাস্টিকের বোতল থেকে পেঙ্গুইন

যাইহোক, ফুলের জন্য এই ধরনের ফুলের পাত্র বা পাত্রে বাচ্চা কেবল কিন্ডারগার্টেনে নয়, বাড়িতেও দীর্ঘ সময় ধরে নিয়ে যাবে। বাচ্চাকে বাড়ির ফুলের বাগানে জল দেওয়ার জন্য যথেষ্ট। এই ধরনের একটি “চিড়িয়াখানা” দিয়ে শিশুটি অ্যাসাইনমেন্টটি পূরণ করতে পেরে খুশি হবে।


আমাদের পোর্টালের একটি বিশেষ প্রকাশনায়, আমরা আপনাকে প্রাকৃতিক উপকরণ থেকে তৈরি কারুশিল্প সম্পর্কে বিস্তারিত বলব। আপনি শিখবেন কোন উপকরণ ব্যবহার করা যায়, কি কি কারুশিল্প শিশুদের সাথে করা যায় এবং উপকরণ দিয়ে কাজ করার বিশেষত্ব।

বহিরঙ্গন খেলার জন্য প্লাস্টিক পণ্য

আপনার যদি নতুন খেলনা না থাকে তবে এটি নিজেই তৈরি করুন। এই পদ্ধতির সাথে, প্লাস্টিকের পাত্রে একটি বাস্তব “জীবন রক্ষাকারী বোতল” হয়ে যাবে। এটি শিশুর জন্য অনেক আকর্ষণীয় এবং দরকারী জিনিস তৈরি করতে ব্যবহার করা যেতে পারে।

প্লাস্টিকের বোতল থেকে খেলনার সুবিধা কি – শিশু সবসময় “ব্যস্ত”। প্রথমে, আপনার নিজের খেলনা তৈরি করুন, এবং তারপর খেলুন। এই জাতীয় মাস্টারপিসের প্রতি মনোভাবটি আরও মিতব্যয়ী, কারণ তিনি নিজেই নিজের সময় এবং শক্তি তৈরি করেছিলেন এবং ব্যয় করেছিলেন।

প্লাস্টিকের বোতলটি বলের ঝুড়ি হিসাবে ব্যবহার করা যেতে পারে।

আপনি একটি স্ট্রিং উপর যেমন একটি খেলনা করতে পারেন।

বোতলগুলি বোলিংয়ের জন্য ব্যবহার করা যেতে পারে।

আপনি বোতলটি লুকিয়ে রাখতে পারেন এবং এতে সুস্বাদু কিছু রাখতে পারেন।

প্লাস্টিকের বোতল থেকে পুতুলের জন্য ঘর

একটি শিশুর জন্য প্রধান জিনিস হল কল্পনার বিকাশ। এবং এটি কি বিকাশ করে, অবশ্যই, ভূমিকা পালনকারী খেলা। শিশুটি আরও স্বেচ্ছায় সামাজিক ভূমিকা নিতে শুরু করবে যখন সে মনে করবে যে সেও বাড়ির “মাস্টার” হতে পারে। এটি বেশ ছোট হতে দিন।
পুতুলের জন্য ঘর

আপনার নিজের হাতে প্লাস্টিকের বোতল থেকে এই জাতীয় ঘর তৈরি করতে বেশি সময় লাগবে না, তবে আপনাকে বাঁচাবে – যে কোনও ক্ষেত্রে, পিতামাতার জন্য একটি নির্দিষ্ট পরিমাণ ব্যক্তিগত সময় সরবরাহ করা হয়। বিশেষত যদি, বাড়ির পাশাপাশি, সন্তানের পুতুলের আসবাবপত্রও থাকে। এখানে প্লাস্টিকের বোতল আবার উদ্ধার করতে আসে।
পুতুল বিছানা

গাড়ি এবং বিমান

আপনার বাচ্চা আসলেই গাড়ি নিয়ে খেলতে পছন্দ করে না তাতে কিছু যায় আসে না। সম্ভবত, শিশুটি একই ধরণের মডেলে অভ্যস্ত। সর্বদা প্রয়োজনীয় সৈনিক “কেনা গাড়ি” এ প্রবেশ করবে না, এবং একাধিক মডেল এই ধরনের মডেলগুলিতে প্রবেশ করবে।
পরিবহন
প্লাস্টিকের বোতল থেকে গাড়ি

বিমানের সহায়তার জন্য আর্টিলারিও সময়মতো পৌঁছেছিল। ডানায় একটি অ্যাম্বুলেন্স শুধু জিনিস! গেমটি একটি নতুন প্লট পায়।
উড়োজাহাজ

স্যান্ডবক্সে এই জাতীয় খেলনা ছেড়ে দেওয়া ভীতিজনক নয়। আপনাকে যা করতে হবে তা হল আপনার শিশুর হাতে দেওয়ার আগে রাসায়নিকের বোতলটি ধুয়ে ফেলুন। আপনি আঠালো টেপ বা অদম্য মার্কার দিয়ে এই জাতীয় গাড়ি সাজাতে পারেন।

প্লাস্টিকের বোতল থেকে জুতা এবং স্কি

প্লাস্টিকের জুতা গুলি করা হয় না। কিছু পরিবেশ বান্ধব ডিজাইনার ফ্যাশন আইটেম তৈরি করতে প্রতিবার বোতল ব্যবহার করে। পোশাক এবং টুপি দীর্ঘদিন ধরেই ট্রেন্ডি ফ্যাশন ডিজাইনারদের বিষয়।

এখন পরবর্তী ধাপ হল জুতা।

একমাত্র জিনিস যা couturier পিছনে রাখে মডেলগুলির বীমা সম্পর্কিত ঝুঁকি। সর্বোপরি, প্লাস্টিক একটি বরং পিচ্ছিল জিনিস। আক্ষরিক অর্থে। যাইহোক, রাশিয়ান কারিগররাও এই ধরনের শিখরগুলি চেষ্টা করে। এখানে, উদাহরণস্বরূপ, স্নানের জন্য স্লেট। বেশ কিছু না।
স্নান স্লেট

এবং এটি একটি জুতা – বাইরে যাওয়ার জন্য…। বনে. এই ধরনের প্লাস্টিকের ugg বুট তাদের ভলিউমের কারণে সহজেই যেকোনো দাগ কাটিয়ে উঠবে। শীতকালে বনদস্যুরা প্রায়ই এই জুতা ব্যবহার করে।
Boggers

প্লাস্টিকের বোতল থেকে নিজে নিজে স্কি করা একটি শিকারী শিকারের জন্য একটি ভাল বিকল্প হতে পারে, কারণ এইভাবে রেখে যাওয়া ট্র্যাকগুলি গন্ধ দ্বারা কোনও ব্যক্তির উপস্থিতি জানোয়ারকে দেবে না।বোতল স্কি

প্লাস্টিকের পাইপ থেকে কারুকাজ

প্লাস্টিকের পাইপ একটি বিশেষভাবে টেকসই উপাদান। তাদের স্বতন্ত্রতা হল যে বিশেষ ফাস্টেনারগুলি পছন্দসই আকৃতি এবং আয়তন অর্জন করতে সহায়তা করে, যখন পণ্যটি তার স্থায়িত্ব এবং শক্তি বজায় রাখে। এই ধরনের অস্বাভাবিক কারুশিল্প এই উপাদান থেকে তৈরি করা যেতে পারে।
প্লাস্টিকের পাইপ দিয়ে তৈরি ভেলোমোবাইল
পাইপের তৈরি স্লেজ

উপাদানটির অসুবিধা হল যে, প্লাস্টিকের বোতলগুলির বিপরীতে, এটি একটি সুন্দর পয়সা খরচ করবে। যাইহোক, যদি পরিচিত পাইপলাইন থাকে, তাহলে এই উপাদানটি আরামদায়ক দৈনন্দিন জিনিস তৈরির জন্য অপরিহার্য হয়ে উঠতে পারে।

বাড়িতে স্পোর্টস কর্নার

আসবাবপত্র… প্লাস্টিকের পাইপগুলি অনন্য যে তারা সমকোণে বাঁকতে পারে এবং কুলুঙ্গি তৈরি করতে পারে। আপনি চেয়ার এবং বিছানা উভয় তৈরি করতে পারেন। এগুলি সহজেই সরানো বা বড় করা যায়, উদাহরণস্বরূপ, যদি শিশুটি বড় হয়ে যায়।
ক্রিব-শিপ

শুকানো… এই ধরনের ড্রায়ার ব্যবহার এবং একত্রিত করা যেতে পারে। এগুলি হালকা ওজনের এবং খুব বেশি জায়গা নেবে না। প্লাস্টিকের পাইপের অন্যান্য ব্যবহার

উপসংহার

প্লাস্টিকের বোতল এবং ফিটিংগুলি কেবল পাইপের মাধ্যমে তরল সংরক্ষণ বা স্থানান্তরের পাত্রে নয়। আজ এটি একটি সম্পদ যাতে বুদ্ধিমানের সাথে ব্যবহার করা হয়। প্লাস্টিকের বোতল থেকে কী তৈরি করা যায় সে সম্পর্কে ধারণা কোথাও থেকে বেরিয়ে আসতে পারে, শুধু চারদিকে তাকান। যদি কোন ব্যক্তি চিন্তাভাবনা না করে একটি কন্টেইনার “মজুদ” করে রাখে, তাহলে এটি শেষ পর্যন্ত সমস্ত জীবিত জিনিসকে “গ্রাস” করবে। অতএব, যদি হঠাৎ আপনি একটি মালিকবিহীন বোতল দেখতে পান, তা ট্র্যাশ ক্যানে নিয়ে যাওয়ার জন্য তাড়াহুড়া করবেন না। সম্ভবত এটি এখনও আপনাকে বিশ্বস্ততার সাথে পরিবেশন করবে।

আমরা আশা করি আজকের নিবন্ধটি পাঠকদের জন্য সহায়ক ছিল। প্রশ্ন, যদি থাকে, নীচের আলোচনায় জিজ্ঞাসা করা যেতে পারে।

দরকারি পরামর্শ

প্লাস্টিক পণ্য সর্বত্র ব্যবহার করা হয় কারণ তাদের অন্যান্য উপকরণ থেকে তৈরি পণ্যের তুলনায় কম বিনিয়োগের প্রয়োজন হয়।

যাইহোক, ফেলে দেওয়া প্লাস্টিক পচতে শত বা এমনকি হাজার হাজার বছর সময় নিতে পারে, তাই এটিকে পুনর্ব্যবহার করা বা প্লাস্টিক সম্পূর্ণরূপে নির্মূল করা খুবই গুরুত্বপূর্ণ।

দ্বিতীয় বিকল্পটি আজ বাস্তবায়ন করা খুব কঠিন, তাই প্রসেসিং সামনে আসে। প্লাস্টিক বিশেষ কারখানাগুলিকে তার প্রক্রিয়াকরণের জন্য দেওয়া যেতে পারে, অথবা আপনি এটি থেকে দরকারী জিনিস তৈরি করতে পারেন।

এই সংগ্রহে, আপনি শিখবেন কিভাবে প্লাস্টিকের বোতল থেকে ঘর এবং বাগানের জন্য বিভিন্ন দরকারী জিনিস তৈরি করতে হয়।

1. ধাপে ধাপে প্লাস্টিকের বোতল থেকে নিজে নিজে অটোমান করুন

আপনার প্রয়োজন হবে:

প্লাস্টিকের বোতল

ফেনা রাবার

বুনন সূঁচ

শাসক

কাঁচি

সেলাই যন্ত্র

1. ক্যাপ দিয়ে বেশ কয়েকটি প্লাস্টিকের বোতল ধুয়ে শুকিয়ে নিন। সমস্ত বোতলগুলি একটি বৃত্তে জড়ো করুন এবং সেগুলি একসাথে টেপ করুন।

2. কার্ডবোর্ডের বাইরে দুটি বৃত্ত কাটা যাতে তারা সমস্ত সংযুক্ত বোতলগুলির উপরে এবং নীচে coverেকে রাখে। এই বোতলগুলিকে সংযুক্ত বোতলে সংযুক্ত করতে ডাক্ট টেপ ব্যবহার করুন।

3. ফেনা দুটি আয়তক্ষেত্রাকার টুকরা এবং একটি বৃত্তাকার টুকরা প্রস্তুত করুন। আয়তক্ষেত্রাকার টুকরাগুলির সাথে আপনাকে একত্রিত বোতলগুলির পাশে এবং উপরের অংশটি একটি বৃত্তাকার টুকরো দিয়ে আবরণ করতে হবে। টেপ দিয়ে সবকিছু সুরক্ষিত করুন।

4. যে কোন কাপড় থেকে আপনার আসনের জন্য একটি কভার তৈরি করুন। আপনি যদি বুনন পছন্দ করেন, তাহলে আপনি প্রচ্ছদটি বুনতে পারেন।

2. আমরা নিজের হাতে প্লাস্টিকের বোতল থেকে একটি ট্যাপের জন্য একটি এক্সটেনশন কর্ড তৈরি করি

শিশুদের হাত ধোয়া আরও সুবিধাজনক হবে।

3. DIY প্লাস্টিকের বোতল পণ্য: কাপড় / স্পঞ্জ পকেট

1. বোতল থেকে পছন্দসই আকৃতি কাটা।

2. স্যান্ডপেপার দিয়ে প্রান্ত বালি।

3. কল উপর হ্যাং।

4. কিভাবে প্লাস্টিকের বোতল থেকে একটি ব্যাগ তৈরি করা যায়

ছবির নির্দেশনা

ভিডিও নির্দেশনা

5. প্লাস্টিকের বোতল থেকে কি তৈরি করা যায়: প্রসাধনী সংরক্ষণের জন্য কাপ

6. একটি বিড়াল বা কুকুরের জন্য প্লাস্টিকের বোতল থেকে ফিডার

বার্ড ফিডার তৈরির অনেক উপায় আছে, কিন্তু এটি বিড়াল এবং কুকুরের জন্য।

আপনার প্রয়োজন হবে:

2 টি বড় প্লাস্টিকের বোতল

কাঁচি

1. একটি বোতলের মাঝখানে, আপনাকে অন্য বোতলটির ঘাড়ের চেয়ে ছিদ্রগুলি কিছুটা বড় করতে হবে।

2. দ্বিতীয় বোতলটি অর্ধেক জুড়ে কাটা উচিত।

3. নীচে খাদ্য দিয়ে পূরণ করুন।

4. অংশগুলি সংযুক্ত করুন এবং কভারটি খুলুন।

7. মিষ্টির জন্য একটি ফুলদানি: প্লাস্টিকের বোতল থেকে কারুশিল্পের জন্য একটি মাস্টার ক্লাস

আপনার প্রয়োজন হবে:

প্লেট, গোলাকার প্লাস্টিক বা মোটা পিচবোর্ড

6 2 লিটার প্লাস্টিকের বোতল

কাঠের বা প্লাস্টিকের রড (আপনি একটি উপযুক্ত ব্যাস এবং দৈর্ঘ্যের একটি সোজা শাখা ব্যবহার করতে পারেন)

ভালো আঠা

স্প্রে পেইন্ট এবং গ্লিটার (alচ্ছিক)

1. নৈপুণ্যের ভিত্তি তৈরি করা। এর জন্য একটি প্লেট, সিরামিক বা কাচের প্লেট প্রয়োজন। প্লেটের মাঝখানে, আপনাকে ড্রিল ব্যবহার করে গর্তটি 10 ​​মিমি পর্যন্ত বাড়িয়ে তুলতে হবে।

২। ড্রিলটি তিনটি প্লাস্টিকের বোতলের টুকরোগুলির মাঝখানে ছিদ্র করতে হবে যা আপনি ব্যবহার করবেন। এটি ভিতর থেকে ড্রিল করা সহজ।

3. plastic টি প্লাস্টিকের বোতলের প্রত্যেকটির নিচের অংশ কেটে ফেলুন। রডের উপর 3 টুকরা রাখুন এবং আঠালো দিয়ে সুরক্ষিত করুন। রডের চারপাশে বাকি অংশগুলিকে বেস (প্লেট) আঠালো করুন। আপনি যদি চান, আপনি স্প্রে পেইন্ট দিয়ে সবকিছু আঁকতে পারেন।

এটি লক্ষণীয় যে রডটি বেসে আটকে আছে প্লাস্টিকের অংশ যা প্লেটে আঠালো, সেইসাথে রড নিজেই।

4. আপনি যদি চান, আপনি আপনার দানি সাজাতে পারেন।

8. প্লাস্টিকের বোতল থেকে নিজেরাই বেতের ঝুড়ি (মাস্টার ক্লাস)

এবং এখানে প্লাস্টিকের ককটেল টিউব দিয়ে তৈরি একটি বেতের ঝুড়ির একটি রূপ রয়েছে:

9. প্লাস্টিকের বোতল থেকে বাগানের জন্য কারুশিল্প (ছবি): ঝাড়ু

1. প্লাস্টিকের বোতল থেকে লেবেলটি সরান।

2. বোতল নীচে কাটা একটি ইউটিলিটি ছুরি ব্যবহার করুন।

3. বোতলে কাটা শুরু করুন, মাঝখানে 1 সেমি রেখে।

4. বোতলের ঘাড় কেটে ফেলুন।

5. আরও 3 টি বোতলের জন্য 1-4 ধাপ পুনরাবৃত্তি করুন। এক বোতল ঘাড়ে রেখে দিন।

Pre. একটি গলার বোতলের উপরে সমস্ত প্রি-কাট, নেক-নেক বোতল রাখুন। আপনার একটি ঝাড়ু খালি থাকবে।

7. একটি বোতলের উপরের অংশটি কেটে ফেলুন এবং খালিটির উপরে স্লাইড করুন।

8. সমস্ত বোতল দিয়ে দুটি ছিদ্র করুন এবং তাদের মধ্যে তার ertোকান এবং প্রান্তগুলি মোড়ান।

9. গলায় একটি লাঠি বা রড andুকিয়ে নখ দিয়ে সুরক্ষিত করুন। আপনি আঠালো ব্যবহার করতে পারেন।

ভিডিও নির্দেশনা

10. মডুলার বক্স: প্লাস্টিকের বোতল থেকে কারুকাজের বর্ণনা

আপনার প্রয়োজন হবে:

বেশ কয়েকটি বড় প্লাস্টিকের বোতল বা ক্যানিস্টার

স্টেশনারি ছুরি

কাঁচি

মার্কার বা পেন্সিল

শক্তিশালী সুতো।

1. ইউটিলিটি ছুরি এবং / অথবা কাঁচি ব্যবহার করে বোতল বা ক্যানিস্টার থেকে একটি উপযুক্ত গর্ত কাটুন। সবকিছু ফিট করার জন্য এটি খুব ছোট হওয়া উচিত নয়, বা প্লাস্টিকের কাঠামোর জন্য খুব বড় হওয়া উচিত নয়।

2. একটি শক্তিশালী সুতো দিয়ে বোতলগুলিকে সংযুক্ত করতে শুরু করুন দুটি দিয়ে শুরু করুন, তারপরে তাদের সাথে ইতিমধ্যে সংযুক্ত আরও দুটি যুক্ত করুন, এবং তাই। শক্ত গিঁট বাঁধুন। আপনি গরম আঠালো বা সুপার আঠালো (মোমেন্ট আঠা) ব্যবহার করার চেষ্টা করতে পারেন।

3. আপনার জন্য সুবিধাজনক একটি নকশা একত্রিত করুন। আপনি কতগুলি সারি এবং “মেঝে” তৈরি করবেন তা সিদ্ধান্ত নিন। যাইহোক, এটা জানার যোগ্য যে কাঠামোটি যত বেশি, তত কম স্থিতিশীল। আবার একটি দড়ি দিয়ে পুরো কাঠামোটি সুরক্ষিত করার প্রয়োজন হতে পারে।

4. বিক্ষিপ্ত জিনিসগুলি তাকের উপর রাখার সময়।

অনেক বাড়ির মালিকরা তাদের থাকার জায়গা সাজাতে প্লাস্টিকের বোতল থেকে সব ধরনের পণ্য তৈরি করে। আপনি ন্যূনতম অর্থ দিয়ে শিল্পের বাস্তব কাজ তৈরি করতে পারেন।

শুধু আলংকারিক জিনিসই প্লাস্টিক দিয়ে তৈরি নয়, এমনকি আসবাবপত্রও। আপনার যা দরকার তা হল একটি ছুরি, একটি আউল এবং একটু কল্পনা।

এই নিবন্ধে, আমরা কীভাবে আমাদের নিজের হাতে প্লাস্টিকের বোতল থেকে কারুশিল্প তৈরি করতে পারি সে সম্পর্কে আরও বিশদে নজর রাখব।

আমরা সাইটটি সাজাই

কি ধরনের হোমমেড পণ্য আপনি ব্যক্তিগত প্লটে দেখতে পাবেন না। ফুল, প্রাণী এবং গাছ আছে। আপনি বিস্ময়কর ভাস্কর্য রচনাগুলি তৈরি করতে পারেন যা কেবল বাগানকেই সাজাবে না, বরং একটি দুর্দান্ত মেজাজও দেবে।

আসুন নতুনদের জন্য কয়েকটি টিউটোরিয়াল দেখি যা প্লাস্টিকের বোতলের কারুশিল্প তৈরি করা সহজ করে তোলে। এটি একটি খেজুর গাছ এবং একটি শূকর হবে।

বোতল খেজুর

একটি পাম গাছ তৈরি করতে, আপনাকে একটি ফ্রেম তৈরি করতে হবে। এর দৈর্ঘ্য গাছের উচ্চতার সমান হওয়া উচিত।

একই আকারের বোতলগুলি নেওয়া হয়, নীচের অংশটি কেটে একে অপরের উপরে রাখা হয়। তারপর পাতা কাটা হয়। এগুলি তৈরি কাঠামোর শীর্ষে সংযুক্ত। সবকিছু প্রস্তুত হয়ে গেলে, তালু সবুজ রং করা হয়।

বোতল থেকে মজার পিগি

বাগানের যে কোন জায়গায় পিগলেটটি দারুণ দেখাবে। এটি তৈরি করতে আপনার প্রয়োজন হবে:

  • 5 লিটার বোতল;
  • পা তৈরির জন্য চারটি বোতল ঘাড়;
  • একটি বোতল শীর্ষ যা কান তৈরি করার জন্য দুটি করে কাটা হয়;
  • লেজ তার;
  • চোখের জন্য দুটি জপমালা;
  • আঠালো;
  • গোলাপী রং।

অংশগুলি আঠালো দিয়ে সংযুক্ত এবং সংশোধন করা হয়েছে। সমাপ্ত পণ্য আঁকা প্রয়োজন। আপনি তেল বা স্প্রে পেইন্ট ব্যবহার করতে পারেন। পিগলেটকে বাতাসে উড়িয়ে দেওয়া থেকে বিরত রাখতে আপনাকে এটিতে বালি toালতে হবে।

আলংকারিক ফাংশন ছাড়াও, কাঠামোটি ফুলের বিছানা হিসাবে কাজ করতে পারে। এই জন্য, শীর্ষ কাটা হয়, পৃথিবীতে ভরা এবং ফুল রোপণ করা হয়।

বাগানের জন্য প্লাস্টিকের বোতল থেকে কারুশিল্প ফুলের বিছানা, সীমানা বা পথ হিসাবে কাজ করতে পারে। ট্র্যাক তৈরির জন্য, বোতলগুলি তাদের ঘাড় দিয়ে মাটিতে োকানো হয়।

পুরো এবং কাটা প্লাস্টিক উভয়ই ব্যবহার করা হয়। বোতলগুলি মাটি দিয়ে ভরাট করা গুরুত্বপূর্ণ যাতে হাঁটার সময় সেগুলি বিকৃত না হয়।

খামারে বোতলের ব্যবহার

বোতলগুলি কেবল সাজসজ্জার জন্যই ব্যবহৃত হয় না। এগুলি স্কুপ, ওয়াশবাসিন বা কীট ফাঁদ তৈরি করতে ব্যবহার করা যেতে পারে।

নি anyসন্দেহে, যে কোন আইটেম সংরক্ষণের জন্য প্রত্যেকেরই একটি পাত্রে প্রয়োজন হবে। এটি তৈরি করতে, আপনাকে কেবল ঘাড় কেটে ফেলতে হবে।

ওয়াশব্যাসিন আপনার নিজের হাতে তৈরি করাও খুব সহজ। বোতলের নীচের অংশটি কেটে ফেলা হয়, এবং গর্ত তৈরি করা হয় যার মাধ্যমে দড়িটি সুতাযুক্ত হয়। কাঠামোটি সঠিক জায়গায় স্থগিত করা হয় এবং পানি েলে দেওয়া হয়। ধোয়ার জন্য, শুধু প্লাগটি একটু খুলে দিন।

একটি ফাঁদ তৈরি করতে, আপনাকে অর্ধেক ধারক কাটা প্রয়োজন। পোকামাকড় ধরার জন্য, এক ধরণের টোপ নীচে রাখা হয়। উদাহরণস্বরূপ, খামির সহ চিনির সিরাপ এই জন্য উপযুক্ত।

চিনি এবং খামির দ্রবীভূত করার জন্য আপনার গরম জলের প্রয়োজন হবে। শীতল তরলটি ফাঁদে BEেলে দিতে হবে। এই উপাদেয়তার জন্য শুধু মাছি এবং ভাস্করই নয়, মশাও আসবে।

বিঃদ্রঃ!

এমনকি একটি শিশু একটি স্কুপ তৈরি করতে পারে। প্রথমে আপনাকে এর আকৃতিটি রূপরেখা করতে হবে এবং তারপরে এটি কেটে ফেলতে হবে।

প্লাস্টিক ফুলের পাত্র, গ্রিনহাউস বা চারা পাত্রে তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। প্লাস্টিকের বোতল থেকে এ জাতীয় কারুশিল্পের বর্ণনা ইন্টারনেটে প্রচুর পরিমাণে পাওয়া যায়, তবে অনন্য কিছু তৈরি করার জন্য আপনাকে আপনার কল্পনা প্রদর্শন করতে হবে।

প্লাস্টিকের পাত্রে অটো ওয়াটারিং এজেন্ট তৈরি করা ফ্যাশনেবল। এটি করার জন্য, বোতলটি কেটে ফেলুন, পাশে গর্ত করুন এবং পায়ের পাতার মোজাবিশেষ ঘাড়ে রাখুন। এই জাতীয় ডিভাইসের সাহায্যে গাছগুলি পুরোপুরি আর্দ্র হবে।

যেসব উদ্ভিদ পৃষ্ঠের জল পছন্দ করে না তাদের জন্য নিম্নলিখিত ডিভাইসটি তৈরি করুন। প্লাস্টিকের পাত্রে, নীচের অংশটি পুরোপুরি কেটে যায় না। গাছের পাশে একটি পরিখা ছিঁড়ে ফেলা হয়, যেখানে পাথর রাখা হয়। বোতলটি উল্টে চাপা পড়ে আছে।

তারপরে জল দেওয়ার জন্য প্রয়োজনীয় পরিমাণ জল েলে দেওয়া হয়। আপনি বোতলগুলি উল্টো করে রাখতে পারেন, কিন্তু এই ক্ষেত্রে আপনাকে পাত্রে গর্ত করতে হবে।

প্লাস্টিকের পাত্রে গাছপালা গরম করার জন্যও ব্যবহার করা হয়। এটি করার জন্য, বোতলগুলি উষ্ণ জলে ভরে গাছের চারপাশে রাখা হয়।

বিঃদ্রঃ!

অনুপ্রেরণার জন্য, আপনি প্লাস্টিকের বোতল থেকে কারুশিল্পের বিভিন্ন ছবি দেখতে পারেন। আপনার বাগানের জন্য একটি আসল সজ্জা বা দরকারী জিনিস তৈরি করার জন্য আপনাকে অনেক প্রচেষ্টা করতে হবে না যা অনেক বছর ধরে চলবে।

প্লাস্টিকের বোতল থেকে কারুকাজের ছবি

বিঃদ্রঃ!

সোভিয়েত সময় থেকে, তাদের জন্য বোতল সংগ্রহ এবং উদ্ভাবিত হয়েছে খামার আবেদন.

আজ, তারা গয়না, খেলনা, এমনকি আসবাবপত্র তৈরি করতে ব্যবহৃত হয়।

গ্রীষ্মকালীন বাসিন্দারা প্লট সাজানোর জন্য পাত্রে ব্যবহার করে।

রাস্তা, ডাকা, বাগান, সবজি বাগানের জন্য আপনার নিজের হাতে প্লাস্টিকের বোতল থেকে কারুশিল্প কীভাবে তৈরি করা যায়, এর জন্য অন্যান্য উপাদানগুলির কী প্রয়োজন এবং পণ্যগুলির একটি ফটো বিবেচনা করুন তার উদাহরণ আমরা বিশ্লেষণ করব।

আমরা আপনাকে ছবির সাথে তালগাছের আকারে কারুশিল্প তৈরির ধাপে ধাপে নির্দেশাবলী সরবরাহ করি।

একটি প্লাস্টিকের পাত্রে একটি খেজুর গাছ তৈরি করতে, বাদামী বোতলগুলি কাঁধে কাটা হয়, প্রান্তগুলি ত্রিভুজ দিয়ে কাটা হয় এবং পিছনে ভাঁজ করা হয়। নীচের মাঝখানে একটি গর্ত এবং স্ট্রিং ড্রিলঅথবা মাটিতে স্থাপন করা একটি ধাতব রড।

সবুজ বোতলগুলি দৈর্ঘ্যের অর্ধেক কাটা হয়। ফাঁকাগুলির প্রান্তগুলি খাঁজযুক্তছোট পাতা অনুকরণ।

প্লাস্টিকের পাতা একসঙ্গে bolted.

তাদের তালুর লীলা মুকুটের জন্য বিভিন্ন স্তর থেকে সংগৃহীতএবং ট্রাঙ্কে আঠালো।

গ্যাজেবোসের কাছে এবং সাইটের প্রবেশদ্বারের সামনে সুন্দর দেখায়।

ফুল

ফুলের জন্য একটি ট্রাঙ্ক প্রস্তুত করা হয় – একটি আঁকা পুরু তার।

একটি ক্যামোমাইল তৈরি করতে একটি সাদা পাত্রে প্রয়োজন… প্রায়শই, এতে দুধের পানীয় বিক্রি হয়। পাপড়িগুলি এটি থেকে কাটা হয়, একটি গর্ত ড্রিল করে এবং একটি বোল্ট দিয়ে শক্ত করা হয়। বাদামী বোতলের নিচ থেকে মাঝামাঝি তৈরি করুন।

ঘণ্টাটি সাদা বোতল থেকেও কাটা হয়। তারা তাদের নাব কেটে ফেলেছেকোণ দিয়ে প্রান্ত কাটা। Holeাকনাতে একটি গর্ত বিদ্ধ করা হয়, যেখানে তারটি andোকানো হয় এবং ব্যারেলের সাথে সংযুক্ত করা হয়।

এই ধরনের ফুল বাগানে বা বিছানার মাঝখানে পথ সাজাবে।

এইভাবে, উত্পাদিত রঙের বৈচিত্র্য নির্ভর করে কিভাবে ফাঁকাগুলি কাটতে হয় এবং কীভাবে তাদের একসঙ্গে বেঁধে রাখা যায়।

ফুলদানি

এখন দেখা যাক কিভাবে একটি ছোট ফুলদানি তৈরি করা যায়। একটি বারান্দা বা জানালা সাজাতেবারান্দায়। আপনার প্রয়োজন হবে:

  • 2 বোতল;
  • কাঁচি;
  • স্প্রে পেইন্ট;
  • PVA আঠালো;

এক বোতল থেকে নীচের অংশ এবং ঘাড় কেটে ফেলা হয়। থ্রেডটি পরের থেকে কেটে ফেলা হয়, উল্টানো হয় এবং চওড়া দিকটি নিচের দিকে সংযুক্তআঠালো বন্দুক. উপরের অংশটি দ্বিতীয় থেকে কেটে ফেলা হয়, থ্রেডটি সরানো হয়, প্রান্তগুলি একটি avyেউয়ের রেখা দিয়ে টানা হয়। সরু অংশটি প্রথম খালি অংশে আঠালো।

ফুলদানি পৃষ্ঠ আঠালো এবং ছিটিয়ে সঙ্গে গ্রীসতার ভাত। শুকানোর পরে, বোতল দুটি রঙে অ্যারোসল পেইন্ট দিয়ে আঁকা হয়।

বার্ডহাউস

পাশে একটি বৃত্ত কাটা হয়েছে, এটি প্রবেশদ্বারে পরিণত হবে। শীর্ষে ডিস্ক থেকে আঠালো অংশ shingles অনুকরণ। ঘরটি আঁকা, সুন্দর করে সাজানো এবং খড় বা গর্তের ভিতরে রাখা।

পাখিদের পাখির বাসার ভিতরে আরোহণ করা সহজ করার জন্য, একটি আঠালো একটি বৃত্তাকার লাঠি বা পেন্সিল একটি টুকরাপ্রবেশদ্বারের সামনে। একটি তারের কভার দিয়ে থ্রেড করা হয় যাতে একটি লুপ তৈরি হয়।

ফুলের বিছানা বা ফুলের বাগান

বোতল দিয়ে ফুলের বিছানা বেড়া দেওয়া সাধারণ হয়ে গেছে। সেগুলি কেটে ফেলা হয়েছে, মাটি দিয়ে ভরা এবং ফুলের বিছানা দিয়ে সজ্জিত করা হয়েছে, যেমন ছবিতে দেখানো হয়েছে।

গাছের পাশে মাটিতে উল্টানো তলদেশ রাখুনএবং তাদের আঁকা। এটি পরিসংখ্যান বের করে, উদাহরণস্বরূপ, একটি লেডিবাগ বা একটি ফুল।

পশু বাগানের মূর্তি

দেশে খেলার মাঠ বা বাগান সাজানোর খেলনা হিসেবে বোতল থেকে পশু তৈরি করা হয়। আপনি তৈরি করতে পারেন প্রিয় কার্টুন চরিত্র, পোষা প্রাণীর একটি অনুলিপি বা কোন কল্পনাকে মূর্ত করতে।

নীচের ছবিতে এই ধরনের কাজের উদাহরণ।

বিড়াল

এই পরিসংখ্যান একটি দুর্দান্ত সজ্জা হবেবারান্দায় বা গেজেবোর সামনে। এই জাতীয় রচনার জন্য কী প্রয়োজন:

  • 1.5 লিটার এবং 0.5 লিটার বোতল;
  • স্টেশনারি ছুরি;
  • পেইন্টস;
  • আঠালো বন্দুক;
  • রঙ প্যাকেজ।

স্থায়িত্বের জন্য পাত্রে মাটি ভরা, এটি একটি বিড়ালের দেহে পরিণত হবে। বাকি বিবরণগুলি দ্বিতীয় পাত্রে কেটে ফেলা হয়েছে: থুতু, কান, লেজ।

কাটা ঘাড় থেকে বিড়ালের থাবা তৈরি করা হয়। আঠালো দিয়ে সবকিছু একসাথে ধরে রাখুনএবং পেইন্ট। একটি ব্যাগ বা অন্য গয়না থেকে একটি ধনুক ঘাড় আঠালো হয়।

পিগলেট

এই ধরনের শূকর উপযুক্ত একটি খেলার মাঠ বা বাগান বিছানা জন্য প্রসাধন… পাত্রটি বালিতে ভরা, কান এবং লেজ আঠালো।

ক্যাপাসিটি গোলাপী আঁকাএবং চোখ দিয়ে নাসিকা আঁকুন।

নীচের ফটোতে আপনি কিভাবে একটি শূকর তৈরি করতে পারেন তার দুটি উদাহরণ দেখায়।

ব্যাঙ

যেমন একটি “ব্যাঙ রাজকুমারী” তৈরি করতে, আপনার প্রয়োজন হবে:

  • প্রায় 12 টি সবুজ পাত্রে এবং একটি হলুদ রঙের;
  • স্টেশনারি ছুরি এবং কাঁচি;
  • আঠালো বন্দুক;
  • একটি সাধারণ লাইটার এবং একটি লাইটার সংযুক্তি সহ একটি গ্যাস সিলিন্ডার।

প্রথমে, ধড় তৈরি করা হয়। দুই বোতল এক দিক থেকে কাটাবরাবর। ঘাড় সরান, খুলে ফেলুন এবং অতিরিক্ত কেটে ফেলুন। তাদের একসাথে আঠালো করুন যাতে আপনি একটি শরীর এবং একটি খোলা মুখ পান।

পিছনে “ওয়ার্টস” পুড়ে গেছে।

TWOাকনাসহ অন্য দুটি পাত্রে ঘাড়, চোখ ফুঁকানো হিসেবে কাজ করবে।

একটি হলুদ পাত্রে, ভবিষ্যতের মুকুটের জন্য বেসের উপর একটি কেরানি ছুরি দিয়ে একটি প্যাটার্ন কাটা হয়। তারপর কন্টেইনারটি ভিতরে পরিণত হয়, ভিতরে আঠা দিয়ে ঘাড় এবং নীচে সংযুক্ত করা… মুকুট প্রস্তুত, এটি মাথার মুকুটের সাথে সংযুক্ত।

থাবা জন্য, সাত বোতল থেকে খালি কাটা এবং একটি গ্যাস সিলিন্ডার থেকে আগুন দিয়ে সাবধানে উত্তপ্তযাতে প্লাস্টিক বিকৃত হয় এবং নমনীয় হয়। খালিগুলি একসাথে আঠালো, শরীরের সাথে সংযুক্ত। এটি কেবল একটি লাইটার দিয়ে ধারালো প্রান্ত গলানোর জন্য রয়ে গেছে।

ময়ূর

বোতল ছাড়াও একটি ময়ূর তৈরি করতে, অতিরিক্ত উপকরণ প্রয়োজন হবে:

  • দুটি ধাতব রড;
  • স্টাইরোফোম;
  • ধাতু গ্রিড;
  • তার;
  • সিলিন্ডারে পেইন্ট করুন;
  • ছুরি এবং কাঁচি;
  • লাইটার

রডগুলি পাখির পায়ে পরিণত হবে ধড় তাদের উপর স্থিরএকটি 5 লিটার ক্যানিস্টার থেকে ঘাড় দুটি বোতল গঠিত। মাথা ফেনা থেকে কাটা হয়।

ডানা এবং লেজের জন্য, একটি জাল ব্যবহার করা হয়, যা পালক তার দিয়ে বাঁধাকাঁচি দিয়ে কাটা।

শরীরের পালক লেজের অনুরূপ বা কাটা যায় তাদের ছোট এবং পাতলা করুন, আঠালো সঙ্গে শরীরের আঠালো।

এর পরে, মাথায় একটি চঞ্চু এবং একটি টিউফ্ট তৈরি করা হয়। ময়ুরের পালক তৈরির আগে পালক লাইটার দিয়ে গলে গিয়ে ফোমের মধ্যে আটকে যায়… শেষে, কারুশিল্পটি একটি বেলুন থেকে আঁকা হয় এবং লেজের উপর নিদর্শন আঁকা হয়।

রাজহাঁস

বাড়িতে তৈরি রাজহাঁস ফুলের বিছানা, ফুলের বিছানা এবং পুকুর সাজায়।

সহজ বিকল্পের জন্যরাজহাঁস তৈরির জন্য আপনার প্রয়োজন হবে:

  • গ্রিড;
  • স্টাইরোফোম;
  • তার;
  • পুরু ধাতব রড;
  • rugেউখেলান পায়ের পাতার মোজাবিশেষ (একটি ওয়াশিং মেশিনের জন্য উপযুক্ত);
  • পেইন্টস

দেহের ফ্রেমটি জাল থেকে তৈরি, প্লাস্টিকের তৈরি পালকের খালি অংশ এতে বাঁধা। ধাতব রড বাঁকা, এটি ঘাড় হিসাবে কাজ করবে। এটি একটি পায়ের পাতার মোজাবিশেষ সঙ্গে আবরণ।

মাথাটি ফেনা থেকে কেটে রডের শেষের দিকে ঠেলে দেওয়া হয়। চিত্রটি আঁকা এবং সঠিক জায়গায় স্থাপন করা হয়েছে।

হেজহগ

হেজহগের দেহ একটি পাত্রের আকারে একটি ধারক থেকে তৈরি করা হয়। অন্য বোতল থেকে মাঝখানে কেটে নিন এবং একটি শঙ্কু আকারে রোল আপ, এটি একটি ঠোঁট হবে

বিস্তারিত একটি তাপ বন্দুক সঙ্গে fastened হয়, কান এছাড়াও তৈরি করা হয়।

অন্যান্য বোতল থেকে স্ট্রিপ তৈরি করুন এবং সূঁচ কাটা, ওগুলোকে প্লেট দিয়ে শরীরে আঠালো করুন, ওভারল্যাপিং করুন।

চোখ প্লাস্টিক থেকে কেটে আঁকা। স্ক্র্যাপ থেকে একটি নাক তৈরি হয়। পায়ের আঙ্গুলগুলি ককটেল টিউব থেকে তৈরি।

শেষে, কারুশিল্প আঁকা হয়, এবং এটি বাগান সাজানোর জন্য প্রস্তুত।

খরগোশ

সহজ নকশাগুলির মধ্যে একটি।

একটি 3-5 লিটার বোতল বালিতে ভরা। আরেকটি থেকে কান কেটে বেসে আঠা দিন… এটি একটি খরগোশের একটি মজার মুখ আঁকা বাকি আছে।

গাধা

গাধা বানাতে আপনার প্রয়োজন:

  • দুটি বড় পাত্রে;
  • 1.5 লিটারের তিনটি বোতল;
  • পায়ের জন্য রড বা প্লাস্টিকের পাইপ, চার টুকরা;
  • লেজ তার;
  • আঠালো এবং পেইন্টস।

পাঁচ লিটারের পাত্রে ধড় তৈরি করুন এবং এটিতে ঘাড় আঠালো করুন 1.5 লিটার থেকে।

ঠোঁটের জন্য, নীচের অংশটি কেটে ফেলুন, সাবধানে প্রান্তগুলিকে মুখের আকার দিন এবং বোতলের অর্ধেকটি মাথার আকারে বেঁধে দিন। পাঁচ লিটারের পাত্রে কান কেটে ফেলা হয়এবং আঠালো।

পুরো কাঠামোটি তার “পায়ে” রেখে আঁকা।

নেকড়ে

একটি নেকড়ে তৈরি করতে, কার্টুনের নায়ক “একসময় একটি কুকুর ছিল”, অতিরিক্ত উপকরণ প্রয়োজন:

  • ধাতু গ্রিড;
  • তার;
  • ফেনা.

শরীরের ভিত্তি একটি বড় পাত্রে এবং একটি জাল। তারা তারের হাত এবং পা দ্বারা যুক্ত হয়।

থুতু 5 লিটারের বোতল থেকে এবং নাক 2 লিটারের বোতল থেকে তৈরি করা হয়। প্রধান নির্মাণ নোঙ্গর করা হয় পিকেটের বেড়ার তারে, যে মাটিতে খনন করা হয়।

পলিউরেথেন ফোমকে চিত্রের কাঙ্ক্ষিত আকৃতি দেওয়া হয়, শক্ত হওয়ার পরে, অতিরিক্তটি কেটে ফেলা হয় এবং পৃষ্ঠটি স্যান্ডপেপার দিয়ে চিকিত্সা করা হয়।

চুরান্ত পর্বে– রং করা।

বাগানের বিছানা

গ্রীষ্মকালীন বাসিন্দারা চারা তৈরির জন্য বোতল ব্যবহার করে এবং এই ধরনের ঝরঝরে বিছানা তৈরি করে।

উত্পাদন খুব সহজ: আপনার পাশে একটি গর্ত কাটা প্রয়োজন, পৃথিবী এবং উদ্ভিদ স্থানান্তর সঙ্গে পূরণ করুন।

গোল বোতল বরাবর কাটো, “চশমা” পাওয়া যায়।

আমরা নীচের ছবিগুলি দেখার এবং সেগুলিকে ফুলের বাগান তৈরির উদাহরণ হিসাবে ব্যবহার করার পরামর্শ দিই।

ড্রিপ সেচ

গ্রিনহাউসে উদ্ভিদের ড্রিপ সেচের জন্য বিশেষ সরঞ্জাম কেনার প্রয়োজন নেই.

বোতলগুলির নীচের অংশটি কেটে ফেলা হয় এবং holesাকনাগুলিতে গর্ত তৈরি করা হয়। বেশ কয়েকটি উদ্ভিদে পানি বিতরণ করা, ড্রপার টিউব যোগ করা যেতে পারে… উল্টানো পাত্রটি সঠিক জায়গায় রাখা হয় এবং জলে ভরা হয়।

সামনের বাগানের বেড়া

প্লাস্টিকের পাত্রগুলি ভালো জিনিস হতে পারেসবজি বাগান এবং সামনের বাগানে বেড়া তৈরির জন্য।

স্তম্ভগুলি খনন করা হয়, পাত্রে গর্তের মাধ্যমে, প্রতিটি থেকে নীচে এবং উপরে থেকে। তাদের মধ্য দিয়ে যায় মোটা প্রসারিত তার, স্তম্ভগুলিতে স্থির।

স্পিনার

সহজ স্পিনার, এক বোতল থেকে কাটা। ওয়ার্কপিসের মাঝখানে একটি গর্ত তৈরি করা হয়, একটি বড় মাথার পেরেকটি এর মধ্য দিয়ে আঘাত করা হয় বা একটি বোল্ট থ্রেড করা হয়।

এগুলি একে অপরের কাছাকাছি নয় এমন একটি উল্লম্ব পৃষ্ঠে বেঁধে দেওয়া হয়, যাতে বাতাস থেকে ঘুরতে পারে।

বেরি

ফুলের বিছানা এবং বিছানার জন্য দর্শনীয় সজ্জা। তারা কেগ বোতলগুলি বেছে নেয়, ঘাড়, নীচে কেটে দেয় ধাতব রড লাগানএকটি কান্ডের ভূমিকা পালন করে।

পাতাগুলি সবুজ প্লাস্টিকের বাইরে কাটা হয়, কাঠামোটি একত্রিত হয়, আঁকা হয় এবং মাটিতে আটকে যায়।

ভদ্রমহিলা

কিউট বাগ আঁকা তলা এবং পিং-পং বল থেকে, দেশের শিশুদের খেলার জায়গা সাজাবে।

প্রজাপতি

স্বচ্ছ প্লাস্টিকের উপর দাগযুক্ত কাচের পেইন্ট দিয়ে আঁকাউজ্জ্বল প্রজাপতি, এবং তারপর কেবল তাদের কাটা। এই পিইটি বোতল কারুশিল্প বাইরে এবং অ্যাপার্টমেন্টে ব্যবহার করা যেতে পারে।

তারা পোস্ট করা হয় অন্দর গাছের পাতায়দ্বি-পার্শ্বযুক্ত টেপ ব্যবহার করে বা ওয়ালপেপারে আঠালো।

নৈপুণ্যের বোতলের আনুমানিক সংখ্যা

টেবিলটি দেখায় যে প্লাস্টিকের পাত্রে কী তৈরি করা যায় এবং একটি বিশেষ কারুশিল্পের জন্য কতগুলি বোতল প্রয়োজন।

দরকারী ভিডিও

এই ভিডিওটি আপনার নিজের হাতে প্লাস্টিকের বোতল থেকে আপনি কী তৈরি করতে পারেন তার ধারণা উপস্থাপন করে:

অপ্রয়োজনীয় (বর্জ্য) আইটেম থেকে কি দক্ষ হাত করে না। গ্রীষ্মকালীন কটেজ, খেলার মাঠ সাজানোর জন্য বোতল থেকে কারুকাজ তৈরি করা হয়। তদুপরি, এগুলি দেখতে খুব আকর্ষণীয় এবং আসল। প্লাস্টিক হল সবচেয়ে সস্তা এবং সাশ্রয়ী মূল্যের এবং অত্যন্ত নমনীয় উপাদান। এটি থেকে আপনি প্রাণী, ফুল, পুতুল, শিশুদের পরিবহন, সীমানাগুলির পরিসংখ্যান তৈরি করতে পারেন। কিছু কারিগর এগুলি গেজেবোস, বেড়া, গ্রিনহাউস, বাগানের আসবাবপত্র এবং এমনকি নৌকা তৈরিতে ব্যবহার করে।

উপাদান হিসাবে প্লাস্টিকের বৈশিষ্ট্য

অনেকে প্লাস্টিকের পাত্রে ফেলে দেয়, এটিকে আবর্জনা মনে করে, কিন্তু এটি হস্তশিল্পের জন্য একটি অনন্য উপাদান যা অবশ্যই গৃহস্থালিতে ব্যবহার করা হবে। সৃজনশীলতার উপাদান হিসাবে এর বৈশিষ্ট্যগুলি হল:

  • কারুশিল্প এবং কাজের জন্য, আপনার কোন জটিল সরঞ্জাম বা ডিভাইসের প্রয়োজন নেই, যেগুলি প্রত্যেক ভাল মালিকের বাড়িতে রয়েছে: কাঁচি, ধারালো ছুরি, মোমবাতি, আঠালো, স্ট্যাপলার, ড্রিলস, আঠালো বন্দুক ইত্যাদি।
  • শুধু বোতল নিজেই কাজটি করবে না। কভার থেকে, আপনি রঙিন প্যানেল, পথ তৈরি করতে পারেন, তাদের সাথে পুরানো আসবাবপত্র সাজাতে পারেন।
  • ফ্লুর বোতলের নমনীয়তার জন্য ধন্যবাদ, এমনকি বাঁকানো কাঠামো বাড়ির ভিতরে এবং বাইরে উভয়ই তৈরি করা যেতে পারে।
  • কারুকাজের বিভিন্ন আকার এবং আকার থাকতে পারে, তাই খুব ছোট বোতল এবং বড় বোতল উভয়ই কাজে আসবে।
  • প্লাস্টিক একটি নিরাপদ উপাদান হিসাবে বিবেচিত হয়, তাই আপনি বাড়িতে বা কিন্ডারগার্টেনে খেলার জন্য এটি থেকে কারুশিল্প তৈরি করতে পারেন।

কিন্ডারগার্টেন বা কিন্ডারগার্টেনে কি বোতল তৈরি করা যায়

শিশুদের জন্য চরিত্র এবং সব ধরণের মূর্তি তৈরি করা অপেশাদার সৃজনশীলতার একটি বিশেষ দিক। এটা তাদের সাথে একসঙ্গে করা যুক্তিযুক্ত। সুতরাং তাদের অধ্যবসায়, মনোযোগ, একাগ্রতা, কল্পনা বিকাশ শেখানো সহজ। আসুন বিবেচনা করি, মাস্টার ক্লাসের উদাহরণ ব্যবহার করে, কীভাবে শিশুদের জন্য সাধারণ চিত্র এবং রূপকথার চরিত্র তৈরি করা যায়।

ক্যামোমাইল

এই সূক্ষ্ম ফুল তৈরির জন্য বেশ কয়েকটি বিকল্প রয়েছে।

বিকল্প 1

কাজ করার জন্য আপনার সাদা বোতল লাগবে। তারা সাধারণত তাদের দুধ বিক্রি করে এবং একটু সংগ্রহ করা উচিত। একটি শেষ অবলম্বন হিসাবে, আপনি স্বচ্ছ ব্যবহার করতে পারেন, কিন্তু তারপর এটি সাদা রঙ করুন। প্রতিটি ক্যামোমাইলের জন্য আমাদের 3 টি বোতল দরকার। তাদের সকলের ঘাড়ের ব্যাস একই হতে হবে, অন্যথায় আমরা বক্র অংশগুলি একসাথে রাখতে সক্ষম হব না।

সম্প্রসারণ বিন্দুর ঠিক নিচে, উপরের অংশ (idাকনা দিয়ে ঘাড়) কেটে ফেলুন। আমরা এটি একটি মাত্র দুটি বোতল দিয়ে করি। Desাকনা হলুদ হওয়া বাঞ্চনীয়।

প্রতিটি গলায় প্রায় 8 টি পাপড়ি কেটে ফেলুন। শুধুমাত্র যাতে তারা ধরে রাখে, এবং বিচ্ছিন্ন না হয়। এগুলি পর্যায়ক্রমে বিপরীত দিকে বাঁকুন।

আসুন ফুল সংগ্রহ করা শুরু করি: আমরা যেটি খালি রয়ে গেছে তার উপরে একটি ফাঁকা রাখি।

তারপর দ্বিতীয়টি ঠিক একই রকম।

আমরা পাপড়ি উন্মোচন করি এবং বাঁকাই যাতে ক্যামোমাইল প্রাকৃতিক এবং কোমল দেখায়।

আমরা threeাকনা দিয়ে তিনটি স্তর ঠিক করি, এটি আরও শক্ত করার চেষ্টা করি।

এই ধরনের ফুলগুলি যেমন আছে তেমন রেখে দেওয়া যেতে পারে, অথবা, সমাবেশের পরে, সেগুলি বিভিন্ন শেডে আঁকা যায়। এগুলি একটি তারের কান্ডে লাগানো যেতে পারে বা বেড়ার সাথে সংযুক্ত করা যেতে পারে।

বিকল্প 2

এই ডেইজি নকশায় আরও জটিল, তবে এটি আরও প্রাকৃতিক এবং সুন্দর দেখায়।

বোতলের সিলিন্ডার থেকে বৃত্ত কাটা (প্রায় 8 সেমি ব্যাস, যদি আপনি একটি বড় ক্যামোমাইল তৈরি করতে চান তবে আরও বেশি করা যেতে পারে)। প্রত্যেকের জন্য তিনটি মগ লাগবে

আমরা পরবর্তীতে প্রতিটি বৃত্তকে 16 টি স্ট্রিপে কেটে তাদের থেকে ফুলের পাপড়ি তৈরি করি।

কেন্দ্রে, আমরা একটি আউল, আগুনে গরম দিয়ে একটি গর্ত করি।

একটু পরে, যখন আমরা ওয়ার্কপিস সংগ্রহ করি, তখন আপনাকে এটিকে আগুনের উপর একটু ধরে রাখতে হবে। তাই পাপড়িগুলি নিজেদেরকে মোড়ানো, সঠিক ক্যামোমাইল আকৃতি তৈরি করে।

হলুদ আবরণ থেকে ফুলের মূলটি কেটে ফেলুন, এটি ছিদ্র করুন এবং ফুল দিয়ে একটি তার দিয়ে বেঁধে দিন।

আমরা একটি সবুজ বোতল থেকে একটি sepal তৈরি, আমরা শিখা উপর একটু গলে।

প্রথমে আমরা কান্ডের সাথে একটি সেপাল সংযুক্ত করি, তারপরে পাপড়ির তিনটি ফাঁকা অংশ, একটি কোর এবং এটিকে প্লায়ার দিয়ে বাঁকুন যাতে ক্যামোমাইল বিচ্ছিন্ন না হয়। বাঁকানোর পরে, আমরা আবার সেপালের মাধ্যমে তারটি আঁকলাম এবং কান্ডের সাথে এটিকে মোচড়াব।

কান্ডটি এমন একটি তার হবে যার উপর পাতলা স্ট্রিপ (প্রায় 5 মিমি) সবুজ প্লাস্টিকের ক্ষত রয়েছে। স্তরগুলিকে ভালভাবে বন্ধন করার জন্য, সেগুলিও ঝলসানো দরকার।

আপনি যদি একটি সম্পূর্ণ রচনা তৈরি করতে চান তবে সবুজ প্লাস্টিক থেকে পাতাগুলি কেটে সেগুলি তৈরি করুন, সেগুলি একটু গাইুন এবং কান্ডের চারপাশে ঘুরান।

আপনি কর্ণফ্লাওয়ারের সাথে মিলিয়ে তোড়া এবং বৈচিত্র্য আনতে পারেন। এখানে আপনার নীল প্লাস্টিকের প্রয়োজন, পাপড়িগুলি কর্নফ্লাওয়ারের আকারে কাটা হয়। একটি ফুল একটি ক্যামোমাইলের অনুরূপ সংগ্রহ করা হয়।

এই কৌশলটি ব্যবহার করে, আপনি যে কোনও ধরণের বন্যফুল, এমনকি গোলাপও তৈরি করতে পারেন, যদি আপনি সেগুলি সঠিকভাবে রোল করতে পারেন।

বিকল্প 3

এখন একটি দৈত্য ডেইজি তৈরি করার চেষ্টা করা যাক।

যেমন আপনি দেখতে পাচ্ছেন, এই ধরনের চমৎকার আলংকারিক ফুল তৈরি করতে সময় লাগবে মাত্র কয়েক ঘণ্টা, বোতল, একটি আউল, একটি মোমবাতি, আঠা এবং কাঁচি।

পেঙ্গুইন

“কোলা” এর নীচে থেকে প্লাস্টিকের বোতলগুলি একটি পেঙ্গুইন তৈরির জন্য দরকারী, মাঝখানে তার সংকীর্ণ আকৃতি এবং নীচে সম্প্রসারণের কারণে, এটি একটি পেঙ্গুইনের বিশ্বাসযোগ্য দেহকে পরিণত করে।

সরঞ্জাম এবং উপকরণ:

  • একই আকারের 2 বোতল;
  • কাঁচি;
  • সিলিকন পেন্সিল সহ শীতল বন্দুক;
  • ব্রাশ;
  • কালো মার্কার;
  • মোটা কাপড়ের টুকরো;
  • সাদা, কালো এবং লাল রং।

একটি পেঙ্গুইনের ধাপে ধাপে সমাবেশ:

  • আমরা এইভাবে কন্টেইনারটি কেটে ফেলি: প্রথমটি, নিচের অংশ হিসাবে কাজ করে, মাঝখানে বা নীচের দিকে কিছুটা কাছাকাছি কাটা হয়, দ্বিতীয়টি পেঙ্গুইনের উপরের অংশ, তাই আমাদের কেবল নীচের অংশটি প্রয়োজন। ভাত। এক
  • এখন আমরা উভয় অংশকে একে অপরের সাথে স্লাইস দিয়ে সংযুক্ত করি। ডুমুর
  • সংযুক্ত হলে, আঠালো দিয়ে ঠিক করুন (আপনি একটি সিলিকন বন্দুক ব্যবহার করতে পারেন)। ডুমুর
  • আরও, পরিকল্পনা অনুসারে, আমরা পেঙ্গুইনের দেহ আঁকব। পেইন্টের ধরন নির্বাচন করুন যাতে এটি আর্দ্রতার ভয় না পায়। আমরা ভবিষ্যতের খেলনাটিকে বিভিন্ন স্তরে আঁকছি। ভাত। 4
  • যখন পেইন্ট লেপ শুকিয়ে যায়, একটি কালো মার্কার দিয়ে বুক এবং থুতনির রূপরেখা তৈরি করুন। ডুমুর ।5
  • বাইরের অংশ (কনট্যুরের পিছনে) পুরোপুরি কালো পেইন্ট দিয়ে পেইন্ট করুন। আমরা কেবল শীর্ষটি ছেড়ে যাই – এটি টুপিটির জায়গা হবে। Riess 5. এবং 6।
  • নীতিগতভাবে, পেঙ্গুইন প্রায় প্রস্তুত। এটি কেবল লাল রঙ দিয়ে ক্যাপের নীচে থাকা জায়গাটি আঁকতে অবশিষ্ট থাকে। আপনি চিত্র 8 এ দেখানো হয়েছে, এটি কালো বিন্দু দিয়ে সাজাতে পারেন।
  • চোখ এবং মুখে একটি চঞ্চু আঁকুন। এটি একটি পাতলা ব্রাশ এবং পেইন্ট দিয়ে করা যেতে পারে, অথবা আপনি রঙিন মার্কার ব্যবহার করতে পারেন। ভাত। নয়
  • ফ্যাব্রিকের একটি ছোট টুকরো থেকে একটি স্কার্ফ কেটে নিন, এটি একটি পেঙ্গুইনের উপর বেঁধে দিন।

কুম্ভীর

আসুন কিন্ডারগার্টেনের জন্য আরেকটি খেলনা তৈরির চেষ্টা করি – একটি কুমির।

কাজের জন্য, প্রস্তুত করুন:

  • 0.5 লিটার আয়তনের দুটি প্লাস্টিকের বোতল;
  • একই ধারক থেকে টুইস্ট প্লাগ – 4 পিসি;
  • ধারালো ছুরি;
  • স্টেশনারি কাঁচি;
  • পাতলা কার্ডবোর্ড;
  • আঠালো;
  • ব্রাশ;
  • মোমের প্রলেপযুক্ত কাগজ;
  • পেইন্টিং জন্য পেইন্ট;
  • চোখের জন্য বোতাম।

উত্পাদন এবং সমাবেশ নির্দেশাবলী:

প্রথমে বোতলগুলি অর্ধেক করে নিন, তারপরে ঘাড়ের সাথে প্রায় 7 সেন্টিমিটার দূরত্ব রয়ে যায়।

এটি প্রান্ত গঠন করা প্রয়োজন যাতে কুমিরের শরীর একত্রিত করার সময় সামান্য বাঁকানো হয়। ছবিতে যেমন দেখানো হয়েছে।

পায়ের জায়গায় আচ্ছাদিত করুন।

কার্ডবোর্ড থেকে ঘন বল তৈরি করুন – চোখ, শরীরের সাথে সংযুক্ত করুন।

সবুজ রঙের কাগজ দিয়ে অ্যালিগেটরের পুরো শরীর Cেকে দিন।

মোমযুক্ত কাগজ থেকে চোখ, দাঁত, থাবা কেটে নিন।

দাঁত (সাদা), নাসারন্ধ্র (কালো), চোখ (কালোও) আঁকার জন্য ব্রাশ ব্যবহার করুন অথবা চোখ হিসেবে গা dark় বোতাম ব্যবহার করুন।

মৌমাছি

এই মজার পোকামাকড়গুলি তৈরি করা খুব সহজ।

বিকল্প 1

আগাম প্রস্তুতি নিন:

  • 0.33 l এর ক্ষমতা সহ প্লাস্টিকের পাত্রে;
  • ধারালো কাঁচি;
  • এক্রাইলিক পেইন্ট;
  • 0.5 লিটার একটি গ্লাস;
  • ব্রাশ;
  • আঠালো;
  • কালো বৈদ্যুতিক টেপ;
  • তার;
  • স্টেশনারি ছুরি।

বাস্তবায়নের জন্য নির্দেশাবলী:

একটি প্লাস্টিকের কাপ থেকে মৌমাছির ডানা কাটুন, ছবিতে দেখানো হয়েছে।

আপনার বোতলটি পুরোপুরি কাটার দরকার নেই। আমরা একটি কেরানি ছুরি দিয়ে, শুধুমাত্র পক্ষের ছোট কাটা। এগুলি ডানাগুলির জন্য বসানো হবে।

ডানাগুলিকে জায়গায় স্লাইড করুন, তাদের আঠালো করুন।

এরপরে, আমরা মৌমাছি আঁকা শুরু করি। পেইন্ট করার দুটি উপায় আছে: দেহকে কালো রং করুন, তারপর হলুদ ডোরা করুন, অথবা বিপরীতভাবে, এটি পুরোপুরি হলুদ করুন, তারপর কালো ফিতে আঁকুন। আসুন প্রথমটি ব্যবহার করি – এটি অন্ধকারে আঁকুন।

চোখ whiteাকনার উপর সাদা, এবং মুখের জন্য লাল আঁকুন।

বিকল্প 2

আপনি এটি একটি অনুলিপিতে তৈরি করতে পারেন, আপনি একটি সম্পূর্ণ মৌচাক তৈরি করতে পারেন

একটি মৌচাক তৈরি করতে, প্রস্তুত করুন:

  • মৌমাছির আনুমানিক সংখ্যা অনুযায়ী প্লাস্টিকের বোতল;
  • হলুদ এনামেল বা পেইন্ট;
  • কালো বৈদ্যুতিক টেপ;
  • ভেজা ব্রাশ – 4 পিসি;
  • চোখের জন্য – জপমালা বা বোতাম;
  • আঠালো বন্দুক;
  • সিন্থেটিক থ্রেড;
  • পা-বিভক্ত।

আমরা প্লাস্টিকের বোতলগুলি হলুদ রঙ করি। আপনি একটু ভিন্নভাবে করতে পারেন – হলুদ পেইন্টটি ভিতরে pourেলে দিন, বোতলটি মোচড়ান যাতে পেইন্টটি সমান অভ্যন্তরীণ পৃষ্ঠের উপর থাকে।

এই পদ্ধতিটি একটু বেশি কঠিন এবং দীর্ঘ, তবে দাগ আরও কার্যকর এবং চকচকে হয়ে উঠবে। উপরন্তু, এটি ক্লান্ত হবে না, ভাঙবে এবং অবনতি হবে।

সমগ্র পৃষ্ঠকে সমানভাবে রঙ করার জন্য এটি বেশ কয়েকটি পর্যায়ে করা উচিত। একটি বোতলে পেইন্ট সংগ্রহ করুন, ঝাঁকান এবং একপাশে রাখুন। যত তাড়াতাড়ি পেইন্টের প্রথম স্তর সেট করা শুরু হয়, পরবর্তী এলাকাটি আঁকতে এটিকে টুইস্ট করুন এবং শেষ পর্যন্ত।

যখন মৌমাছির দেহ হলুদ রঙ ধারণ করে, আমরা কালো বৈদ্যুতিক টেপ দিয়ে বিপরীত রেখা তৈরি করি।

আমরা glাকনাতে চোখ আঠালো, একটি পূর্ব-প্রস্তুত জপমালা এবং বোতাম দিয়ে তৈরি একটি নাক।

অন্য প্লাস্টিকের পাত্রে ডানার মত দেখতে আকৃতি কেটে দিন। তাদের সাথে, কাজের একই পর্যায়ে, আমরা থ্রেড সংযুক্ত করি। তাদের জন্য, আমরা তারপর একটি গাছ থেকে মৌমাছি ঝুলিয়ে দেব।

মৌমাছির শরীরে, একই আঠালো বন্দুক ব্যবহার করে ডানা দিয়ে থ্রেড আঠালো করুন।

এটিও হলুদ রঙ করুন। আপনি আবার, একটি জটিল পেইন্টিং পদ্ধতি ব্যবহার করতে পারেন। অথবা, যাতে অনেক সময় নষ্ট না হয়, কেবল একটি ব্রাশ দিয়ে উপরে পেইন্ট করুন।

আমরা বাস্ট ব্রাশ থেকে মৌচাকের ছাদ তৈরি করব। আমরা তাদের একটি স্তূপে নিয়ে যাই, তাদের সুতা দিয়ে বেঁধে রাখি।

বোতলের idাকনায় – এটি ছাদের এলাকা, আমরা আঠালো একটি পুরু স্তর প্রয়োগ করি। আমরা এর উপর ব্রাশিং ব্রাশ ছড়িয়ে দেই যাতে সেগুলি সব দিকে সমানভাবে বিতরণ করা হয়। যদি কোথাও তারা একটু খোসা ছাড়ায়, এটি আঠালো করুন।

আমরা শুকানোর জন্য কিছুক্ষণ বিশ্রামে নৈপুণ্য রেখে যাই।

সবকিছু প্রস্তুত এবং মৌমাছি এবং মৌচাক। এটি কেবল কিন্ডারগার্টেনে নিয়ে যাওয়ার জন্য এবং একটি গাছে ঝুলিয়ে রাখার জন্য রয়ে গেছে।

একইভাবে, আপনি অনেক মৌমাছি তৈরি করতে পারেন, কিন্তু একটি মৌচাক ছাড়া, এবং প্রতিটি একটি গাছ থেকে ঝুলন্ত। সুতরাং, একটি বাস্তব শিশুদের মৌমাছি পালন কেন্দ্র তৈরি করা।

মৌমাছির কারুশিল্প তৈরি করা একটি আকর্ষণীয় ক্রিয়াকলাপ, কাজটি কঠিন নয়। যদি শিশুটি নিজে এটি তৈরি করে, আপনার সতর্ক নির্দেশনার অধীনে, এটি দাদাদের জন্য একটি ভাল স্মারক হতে পারে। এই জাতীয় কারুশিল্প একটি গাছের প্রচুর পাতাগুলির পটভূমির বিরুদ্ধে খুব চিত্তাকর্ষক দেখাবে।

প্রজাপতি

সহজ এবং খুব আকর্ষণীয় নৈপুণ্য মডেল।

বিকল্প 1

আমরা উপকরণ প্রস্তুত করব:

  • প্লাস্টিকের পাত্রে (কয়েক টুকরা যথেষ্ট হবে);
  • কাগজ, A4 এর চেয়ে কম নয়;
  • স্টেশনারি কাঁচি;
  • রূপালী এবং বাদামী পেরেক পলিশ;
  • sequins;
  • জেল লাল কলম;
  • rhinestones;
  • একটি স্টেনসিল মধ্যে প্রজাপতি।

আমরা একটি পোকা তৈরি শুরু করি:

প্রথমে, আমরা কাজের জন্য বোতলগুলি প্রস্তুত করব: ধুয়ে ফেলুন, বিশেষত সাবান দিয়ে, লেবেল থেকে মুক্ত করুন, এটি শুকিয়ে নিন।

একটি পরিষ্কার কাগজে, আমরা একটি কার্বন কপির মাধ্যমে প্রজাপতির আকৃতি স্ক্যান বা স্থানান্তর করব। এর জন্য আমাদের একটি স্টেনসিল দরকার। আপনি এই উপধারার শেষে এটি পাবেন।

একটি জেল পেনের সাহায্যে আপনাকে পোকামাকড়ের রূপরেখাকে প্লাস্টিকের পৃষ্ঠে ট্রেস করতে হবে এবং এটি কেটে ফেলতে হবে।

আমাদের ডানা নিচের দিকে বাঁকানো একটি চিত্র আছে।

আসুন এটিকে ঘুরিয়ে দেই, আমাদের তাদের সন্ধান করতে হবে।

আবার জেল পেন নিন এবং স্টেনসিলের উপর দেখানো সব লাইন আঁকুন।

আমরা সিলভার নেলপলিশ দিয়ে মাঝামাঝি (ধড়) এবং অ্যান্টেনা দিয়ে রং করি। আসুন একই সুরে ডানাগুলির রূপরেখা আঁকুন।

এখন আপনাকে বার্নিশ দিয়ে আঁকতে হবে সমস্ত শাসক, যার মধ্যে সবচেয়ে ছোটগুলি রয়েছে, যা আগে একটি জেল কলম দিয়ে আঁকা হয়েছিল।

আমরা প্রান্তের সামনে ছোট ছোট বিন্দু (দাগ) রাখি।

ডানাগুলির রূপালী অঙ্কনের পটভূমির বিরুদ্ধে, আমরা বিন্দুগুলিও রাখি, কেবল বাদামী রঙে।

আমরা প্রজাপতির শরীরকে rhinestones দিয়ে সাজাই। এটি করার জন্য, যে কোনও নেলপলিশ দিয়ে, ফোঁটাগুলি রাখুন এবং উপরে একটি নুড়ি রাখুন।

প্রজাপতি প্রস্তুত, সবকিছু সম্পর্কে সবকিছুর জন্য, এটি আমাদের একটু সময় এবং উপাদান নিয়েছিল, যা নিশ্চিতভাবে, খামারে এবং মায়ের বাড়িতে পাওয়া যাবে।

পূর্ববর্তী প্রজাপতির মতো, আমরা আরেকটি তৈরি করি, কেবল এই সময় একরঙা এবং নুড়ি ছাড়া।

আমরা দুটি প্লাস্টিকের প্রজাপতি পেয়েছি, একই সুরে আঁকা।

যদি আপনি তাদের কাছে একটি চুম্বক আঠালো করেন, তাহলে তারা রেফ্রিজারেটর বা অন্য কোনো ধাতব পৃষ্ঠে একটি ভাল সজ্জা হিসেবে কাজ করবে।

বিকল্প 2

আসুন আরেকটি বিকল্প দেখি। আমরা এটি নেলপলিশ দিয়ে নয়, দাগযুক্ত কাচের রঙে আঁকব। প্রথম সংস্করণে, আমরা প্লাস্টিকের উপর একটি প্রজাপতি এঁকেছি, এটি কেটে ফেলেছি এবং তারপরেই আঁকা শুরু করেছি। এখানে প্রযুক্তি ভিন্ন। আমরা বোতলে একটি পোকা আঁকব, এবং আমরা এটির উপর এটি আঁকব।

আমরা আপনার কাজে কাজে লাগবে এমন সবকিছু প্রস্তুত করব:

  • স্টেনসিল অঙ্কন কাগজ:
  • প্লাস্টিকের পাত্রগুলি;
  • দাগযুক্ত কাচের রঙ;
  • তার বা পুরু মাছ ধরার লাইন;
  • কাঁচি;
  • জপমালা (বেশ কয়েকটি ছোট টুকরা);
  • awl

বাস্তবায়নের জন্য ধাপে ধাপে নির্দেশাবলী:

আমরা প্রজাপতিটিকে স্টেনসিল থেকে কাগজে স্থানান্তর করি।

আসুন প্লাস্টিকের উপর পোকা পুনরায় আঁকা যাক। আপনি এটি এভাবে করতে পারেন। আমরা বোতলটি কাটলাম, ভিতর থেকে অঙ্কনটি সামঞ্জস্য করুন যাতে আমরা এটি পরিষ্কারভাবে উপরে থেকে দেখতে পারি। একটি জেল পেন দিয়ে, কনট্যুরগুলিকে প্লাস্টিকে স্থানান্তর করুন।

যখন আমরা অঙ্কন শেষ করি, আমরা পেইন্টিং শুরু করতে পারি। মনে রাখবেন, আমরা পোকা না কেটে পেইন্ট করি, পেইন্ট বোতলে পড়ে, কনট্যুর বরাবর। পেইন্টিংয়ের পর, শুকানোর জন্য ফাঁকা ছেড়ে দিন। ভালোভাবে শুকানোর পর কেটে নিন। এটিকে আকার দিতে আপনার আঙ্গুল ব্যবহার করুন।

আমরা ছোট শরীর গঠন করি। এটি করার জন্য, একটি তারের বা মাছ ধরার লাইন নিন যা আমরা প্রস্তুত করেছি, তার উপর কয়েকটি জপমালা লাগান। আপনি একই রঙ নিতে পারেন, অথবা আপনি এটিকে বহু রঙের করতে পারেন, যেমন আপনার হৃদয় চায়।

একটি প্রজাপতি, অথবা একটি নয়, যদি বেশ কয়েকটি তৈরি করা হয়, প্রস্তুত। তারা অভ্যন্তরীণ ফুলের পাত্রগুলি সাজাতে পারে, পর্দায় হুক, নীচে থেকে একটি পিন সংযুক্ত করে, এটি আঠালো করা ভাল।

যদি পোকামাকড় একটি শিশুর হাত দ্বারা তৈরি করা হয়, তাহলে এটি একটি আনন্দদায়ক বিস্ময় এবং 8 ই মার্চ মা, শিক্ষক বা দাদীর জন্য একটি উপহার হবে।

প্রজাপতি তৈরির জন্য স্টেনসিল

হেজহগস

বর্জ্য পদার্থের জীবনকে দীর্ঘায়িত করার অনেক সম্ভাবনা এবং উপায় রয়েছে। তাছাড়া, প্রতিটি পরিবারের অন্তত কিছু আছে, হ্যাঁ। তাদের জন্য অর্থ ব্যয় করার জন্য বিশেষ কিছু কেনার বা উদ্ভাবনের প্রয়োজন নেই। আসুন একই বর্জ্য পদার্থ থেকে একটি হেজহগ তৈরির চেষ্টা করি, যা প্লাস্টিকের পাত্রে ব্যবহৃত হয়।

কাজের জন্য, আমাদের প্রয়োজন হবে:

  • প্লাস্টিকের বোতল;
  • পাইন শঙ্কু, প্রায় এক ডজন, যতক্ষণ তারা একই আকারের হয়;
  • দুটি সাদা ক্যাপ, একই বোতল থেকে;
  • আঠালো (আপনি “মুহূর্ত” ব্যবহার করতে পারেন বা, যদি পলিউরেথেন ফেনা থাকে);
  • রঙিন প্লাস্টিকিন।

হেজহগ তৈরির কৌশল:

প্রথমে, আমরা পাত্রটিকে যথাযথ আকারে রাখি: এটি ধুয়ে ফেলুন, লেবেল থেকে পরিষ্কার করুন, মুছুন এবং শুকিয়ে নিন।

প্রস্তুত পাত্রে, সরাসরি উপরে থেকে আমরা শঙ্কুটি আঠালো বা ফোমের উপর আঠালো করি (খামারে যদি এমন কোনও জিনিস থাকে তবে আপনি একটি আঠালো বন্দুকও ব্যবহার করতে পারেন)। আমরা কেন্দ্র থেকে শুরু করি, এটি হেজহগের পিছনে থাকবে। আমরা প্রতিটি শঙ্কুকে একটি পৃথক উপাদান হিসাবে আঠালো করি, নিশ্চিত করার পরে যে আগেরটি দৃly়ভাবে আছে।

যদি তাদের মধ্যে কমপক্ষে একটি পড়ে যায়, এবং প্রতিবেশীরা শক্তভাবে ধরে থাকে, তবে এটি “জায়গায়” রাখা কঠিন হবে। এটি বিবেচনা করুন এবং আপনার সময় নিন।

যখন সব শঙ্কু আমাদের হেজহগের সূঁচ, তাদের জায়গায় রোপণ করা হবে, আমরা থুতু গঠনের দিকে এগিয়ে যাব। এটি করার জন্য, কালো প্লাস্টিসিন দিয়ে বোতলের ক্যাপটি আঠালো করুন।

চোখের জন্য, আপনি আমাদের দ্বারা প্রস্তুত সাদা ক্যাপ প্রয়োজন হবে। তাদের উপর, কেন্দ্রে, আমরা একই কালো প্লাস্টিকিন থেকে বৃত্তগুলিকে আঠালো করি – এগুলি হেজহগের ছাত্র হবে।

পশুর মুখে চোখ লাগান।

এবার আসুন আমাদের কারুকাজকে একটু অলঙ্কৃত করি। সরবরাহ ছাড়া কি একটি বাস্তব হেজহগ। আমরা প্লাস্টিসিন থেকে বেরি দিয়ে মাশরুম, পাতা, ফল তৈরি করব। তারপর আস্তে আস্তে তার পিছনে রাখুন।

আপনি একটি প্রাপ্তবয়স্ক হেজহগের সঙ্গের জন্য তাদের প্লাস্টিসিন দিয়ে ভাস্কর্য তৈরি করে একটি বাচ্চা তৈরি করতে পারেন। এবং যেহেতু এর মাত্রা পাইন শঙ্কু দিয়ে পরীক্ষা করার সুযোগ দেবে না, তাই শরীরের উপর সূঁচগুলি সূর্যমুখী বীজ থেকে তৈরি করা যেতে পারে।

হেলিকপ্টার

একটি আকর্ষণীয় নৈপুণ্য যা আপনি আপনার ছেলের সাথে কিন্ডারগার্টেনের জন্য করতে পারেন। সুতরাং, আপনি তাকে খেলনা এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস তৈরির জন্য উপাদান হিসাবে বিভিন্ন জাঙ্ক উপাদান ব্যবহার করতে শেখাবেন।

কাজের জন্য, প্রস্তুত করুন:

  • একটি ছোট প্লাস্টিকের বোতল, আপনি শিশুর দই ব্যবহার করতে পারেন;
  • এক দর্জির পিন;
  • রসের জন্য 3 টি টিউব;
  • কাঁচি;
  • একটি পিং-পং বল;
  • স্ট্যাপলার

কাজের ধাপে ধাপে সম্পাদন:

প্রথমে, theাকনাতে একটি গর্ত তৈরি করুন যাতে নলটি অবাধে সেখানে প্রবেশ করতে পারে।

বোতলটি কেটে ফেলুন যাতে উপরের (ঘন) অংশটি অক্ষত থাকে।

অবশিষ্ট 2 টি টিউব নিন, সেগুলি প্রপেলার ব্লেডের দৈর্ঘ্যে কেটে নিন।

এগুলি ক্রস করুন এবং একটি পিন দিয়ে মাঝখানে পিন করুন। হেলিকপ্টারের লেজ বোতলের ক্যাপে োকান। টিউবগুলির অবশিষ্ট দুটি অংশ থেকে রানার তৈরি করুন, বোতলের অপ্রয়োজনীয় অংশ থেকে স্ট্যাপলার দিয়ে কাটা একটি স্ট্রিপ দিয়ে সংযুক্ত করুন।

হেলিকপ্টারের মূল অংশটি রানারদের সাথে স্ট্যাপলারের সাথে সংযুক্ত করুন। গর্তে একটি পিং পং বল োকান।

হেলিকপ্টার প্রস্তুত। এটিতে সর্বনিম্ন সময় ব্যয় করা হয় এবং শিশুটি তার নিজের হাতে তৈরি খেলনা থেকে অনেক আনন্দ পাবে।

মাত্রিয়োশকা

Matryoshka সম্ভবত একমাত্র খেলনা যা দিয়ে একাধিক প্রজন্ম বড় হয়েছে। উপরন্তু, এটি রাশিয়ার প্রতীক হিসাবে বিবেচিত হয়। আমাদের রাজ্যে আসা অনেক বিদেশী পর্যটক সেগুলো স্মারক হিসেবে কিনে নেয়। আপনার নিজের হাতে, এমনকি বর্জ্য প্লাস্টিক থেকেও কি এমন জটিল চিত্র তৈরি করা সম্ভব? হ্যাঁ, আপনি খেলনার দোকানে আধুনিকদের মতো কার্যকরী না হলেও করতে পারেন, তবে এটি ব্যক্তিগত এবং অবশ্যই সবচেয়ে প্রিয় হবে।

এই জাতীয় কারুশিল্প তৈরিতে, কেবল প্লাস্টিকের খাবারের পাত্রই উপযুক্ত নয়, আমরা এটি একটু পরে বিবেচনা করব। আপনি নীচের ছবিতে যে খেলনাগুলি দেখছেন তা কেবল ফ্লাস্কের শীর্ষ থেকে তৈরি করা হয়েছে। এটি তাদের আরও স্থিতিশীল করে তুলবে। যাতে প্রান্তগুলি খুব তীক্ষ্ণ না হয়, সেগুলি বৈদ্যুতিক টেপ দিয়ে চিকিত্সা করা যেতে পারে।

এই ছবিতে, উপরের অংশটি নীচের অংশে োকানো হয়েছে, মধ্যভাগটি পুরোপুরি সরানো হয়েছে। এই বাসা তৈরির পুতুলটি আরও সম্মানজনক চেহারা, আরও প্রাকৃতিক এবং বিশ্বাসযোগ্য দেখায়। এক্রাইলিক দিয়ে আঁকা। শিশুরা একই নকশায় তা করতে পারবে না, কিন্তু ইন্টারনেটে একই ধরনের ছবির অনেক স্টিকার এবং নিদর্শন রয়েছে। একটি শেষ অবলম্বন হিসাবে, তাদের এই ধরনের একটি matryoshka মডেল শেখার এবং আঁকা অনেক অপশন আছে।

পরবর্তী ছবি এবং মডেল নিজেই multifunctional দায়ী করা যেতে পারে। তার নিজস্ব নকশায় একটি ম্যাট্রিওশকা এবং পেন্সিল এবং কলম সংরক্ষণের একটি কেস রয়েছে। আপনি দেখতে পাচ্ছেন, এটি একটি খাবারের বোতল থেকে তৈরি করা হয় না, এবং শ্যাম্পু বা ক্রিম থেকে তাদের পাত্রে।

কিন্ডারগার্টেন এবং বাড়িতে প্লাস্টিকের পাত্রে বাসা বাঁধার পুতুল তৈরির জন্য আনুমানিক অঙ্কন এবং চিত্র।

বোতল কাটার চিত্র

বিশেষ সতর্কতা: উপরোক্ত নমুনা উত্তরগুলো দেওয়ার একমাত্র উদ্দেশ্য হল, শিক্ষার্থীদের নির্ধারিত বিষয়ের উপর ধারণা দেওয়া। ধারণা নেওয়ার পর অবশ্যই নিজের মত করে এসাইনমেন্ট লিখতে হবে। উল্লেখ্য যে, হুবহু লেখার কারণে আপনার উত্তর পত্রটি বাতিল হতে পারে। এ সংক্রান্ত কোন দায়ভার সারগো আইটি-এর নয়।

আমাদের কাজের মধ্যে কোন প্রকার ভুল ত্রুটি দেখা গেলে আমাদেরকে কমেন্ট করে জানান। প্রতি সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর আপডেট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আমাদের কাছ থেকে ন্যূনতম সাহায্য পেয়ে থাকলে আপনাদের অন্যান্য বন্ধুদের সাথে ওয়েবসাইটটিকে ফেসবুকে শেয়ার দিতে পারেন।

এসএসসি চারু ও কারুকলা এসাইনমেন্ট ২০২২ সমাধান, ১৫ তম সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট এসএসসি ২০২২,
2022 সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য চারু ও কারুকলা অ্যাসাইনমেন্টের উত্তর,
২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট।

আরো পড়ুনঃ  এইচএসসি ভূগোল ২য় পত্র প্রশ্ন সকল বোর্ড ২০২১ সমাধান [১০০% নির্ভুল]

সারগো এডমিন

টেক ও প্রযুক্তির সকল তথ্য সকল মানুষের সাথে শেয়ার করা এবং অনলাইনে নিরপত্তা নিশ্চিত করাই সারগো আইটি নিউজের মূল লক্ষ্য । তাই টেক ও প্রযুক্তির সকল তথ্য জানার জন্য নিয়মিত আমাদের ব্লগে চোখ রাখুন এবং বিভিন্ন আপডেট ই-মেইলে পেতে আমাদের ওয়েবসাইটের সাবস্ক্রিপশন অন করে রাখুন।

Leave a Reply

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker