এসএসসিশিক্ষা

শুক্রবার ২৬ নভেম্বর বাউবি’র এসএসসি পরীক্ষা শুরু ও রুটিন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ২০২১ সালের এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার (২৬ নভেম্বর)। সারাদেশে একযোগে জেলা-উপজেলা পর্যায়ে ৩০৩টি কেন্দ্রে ৮৩ হাজার ১৩৪ জন পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করবে।  

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বাউবি’র তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত)  ড. আ.ফ.ম. মেসবাহ উদ্দিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পরিচালিত এসএসসি পরীক্ষা-২০২১ আগামী ২৬ নভেম্বর শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে। সারাদেশের জেলা-উপজেলা পর্যায়ে ৩০৩টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ও দ্বিতীয় বর্ষে সর্বমোট ৮৩ হাজার ১৩৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এরমধ্যে পুরুষ পরীক্ষার্থী ৫২ হাজার ৫২৬ জন এবং নারী ৩০ হাজার ৬৮ জন।

আরো পড়ুনঃ  সপ্তম (৭ম) শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ (২য় সপ্তাহ- ১০০% নির্ভুল)

প্রতিবারের মতো এবারও প্রশাসনের সহযোগিতায় নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া বাউবি থেকে ভিজিল্যান্স টিম বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে পাঠানো হবে।

এই পরীক্ষা শুধু শুক্র ও শনিবার ছুটির দিনে সকাল ও বিকালে অনুষ্ঠিত হবে। আগামী ১০ ডিসেম্বর পরীক্ষা শেষ হবে।

বাউবি’র এসএসসি পরীক্ষার রুটিন

সারগো এডুকেশন

শিক্ষা সম্পর্কিত যে কোন আপডেট যেমনঃ ভর্তি, নোটিশ, রেজাল্ট, এই ওয়েব সাইটে সবার আগে প্রকাশ করা হয়। তাই যে কোন আপডেট সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত দেখুন এবং ই-মেইল সাবস্ক্রিপশন অন করে রাখুন।

Leave a Reply

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker