জন্ম নিবন্ধনবিকাশমোবাইল ব্যাংকিং

জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম

জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম অনেকে জানতে চেয়েছেন কারন সবার স্মার্ট কার্ড বা ভোটার আইডি কার্ড নাই, তারা জানতে চেয়েছেন এনআইডি কার্ড ছাড়া বিকাশ একাউন্ট খোলার নিয়ম কি বা কিভাবে জাতীয় পরিচয় পত্র ছাড়া বিকাশ একাউন্ট খোলা যায়। অনেকে বলেন ভাইয়া আমার তো ভোটার আইডি কার্ড নাই আমি কি জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খুলতে পারবো? আবার অনেকে বলে ভাইয়া জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার উপায় টা আমাদের সাথে শেয়ার করেন!

তাদের জন্য আসলে আজকে আমার কষ্ট করে আর্টিকেলটা লেখা। আর্টিকেল টা পড়লে আপনি খুব সহজেই জানতে পারবেন জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম। আজকেরে আর্টিকেলে আমি আপনাদেরকে আরো দেখাবো কিভাবে আইডি কার্ড ছাড়া বিকাশ একাউন্ট খুলবেন বা জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খুলতে কি কি লাগে। কিভাবে ঘরে বসে জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খুলবেন বা আদৌ সম্ভব কিনা! সমস্ত কিছু।

আরো পড়ুনঃ  বিকাশ উবার অফার ২০২২ । ডিসকাউন্ট: ১৮০ টাকা

কি কি ডকুমেন্ট  দিয়ে বিকাশ একাউন্ট খোলা যায়ঃ

৩ প্রকারের ডকুমেন্ট দিয়ে আপনি বিকাশ একাউন্ট খুলতে পারবেন!

১। যদি আপনার কাছে এনআইডি কার্ড থেকে থাকে তাহলে এনআইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

২। যদি আপনার পাসপোর্ট থেকে থাকে তাহলে পাসপোর্ট দিয়ে বিকাশ একাউন্ট খুলতে পারবেন।

৩। যদি আপনার ড্রাইভিং লাইসেন্স থেকে থাকে তাহলে ড্রাইভিং লাইসেন্স দিয়েও আপনি বিকাশ একাউন্ট খুলতে পারবেন। 

জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়মঃ

এই তিনটার কোনটাই যদি না থাকে তাহলে আপনি জন্ম নিবন্ধন দিয়েও আপনার বিকাশ একাউন্ট খুলতে পারবেন। কিভাবে জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খুলবেন সে সকল প্রসেস নিচে আলোচনা করতেছি বিস্তারিত।

জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার জন্য আপনার জন্ম নিবন্ধন কার্ড নিয়ে চলে যাবেন বিকাশ কাস্টমার কেয়ারে! আপনার নিকটস্থ যে বিকাশ কাস্টমার কেয়ার অফিস রয়েছে সরাসরি বিকাশের কাস্টমার কেয়ার অফিসে চলে যাবেন। এর পরে বলবেন যে আমার ভোটার আইডি কার্ড নাই বা জাতীয় পরিচয় পত্র কার্ড নাই আমি জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খুলতে চাই, এরপরে ওনার আপনার কাছ থেকে আপনার জন্ম নিবন্ধন কার্ড নিবে এবং পাসপোর্ট সাইজের ২ কপি রঙিন ছবি নিবে। তারপর আপনার সিমে জন্ম নিবন্ধন কার্ড দিয়ে বিকাশ একাউন্ট খুলে দিবে। 

জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খুলতে কি কি লাগেঃ

  • ১। জন্ম নিবন্ধন কার্ড লাগবে।
  • ২। পাসপোর্ট সাইজের দুই কপি ছবি লাগবে।
  • ৩। জন্ম নিবন্ধন কার্ডে বয়স অবশ্যই ১৮ বছর বা তার বেশি হতে হবে।

উপরোক্ত ডকুমেন্টগুলো নিয়ে বিকাশের কাস্টমার কেয়ার অফিসে গিয়ে জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খুলতে পারবেন মুহূর্তের ভিতর। কিন্তু জন্ম নিবন্ধন কার্ড দিয়ে ঘরে বসে কোনভাবে বিকাশ একাউন্ট খোলা সম্ভব না। বলে রাখি ভোটার আইডি কার্ড দিয়ে যারা বিকাশ একাউন্ট খুলেছে এবং আপনি যে জন্ম নিবন্ধন কার্ড দিয়ে বিকাশ একাউন্ট খুলেছেন দুইটার ভিতরে কোন পার্থক্য নাই।

সে যেসব সুযোগ-সুবিধা পাবে আপনিও সে সব সুযোগ-সুবিধা পাবেন। তাই ভয় পাওয়ার কোন কারণ নাই যে ভোটার আইডি কার্ড দিয়ে যদি বিকাশ একাউন্ট খুলতাম তাহলে বেশি সুবিধা পাইতাম বা জন্ম নিবন্ধন কার্ড দিয়ে বিকাশ একাউন্ট খুলে কম সুবিধা পাবো কিনা এরকম কোনো বিষয় নয়।

বিকাশ অ্যাপ না থাকলে ডাউনলোড করুন এখনি

আশা করি আজকের পর থেকে যাদের ভোটার আইডি কার্ড নাই তারাও এখন থেকে জন্ম নিবন্ধন কার্ডের মাধ্যমে বিকাশ কাস্টমার কেয়ার অফিসে গিয়ে বিকাশ একাউন্ট খুলে ব্যবহার করতে পারবেন। যদি আজকে এই আর্টিকেলটা ভালো লেগে থাকে বন্ধুদের সাথে শেয়ার করবেন। কারণ এই বিষয়টা এখনও অনেকেই জানেনা যে: প্রকৃতপক্ষে জন্ম নিবন্ধন কার্ড দিয়েও বিকাশ একাউন্ট খোলা যায়! তাদের অনেক উপকার হবে। ভালো থাকবেন! ধন্যবাদ।

সারগো আইটি নিউজ

টেক ও প্রযুক্তির সকল তথ্য সকল মানুষের সাথে শেয়ার করা এবং অনলাইনে নিরপত্তা নিশ্চিত করাই সারগো আইটি নিউজের মূল লক্ষ্য । তাই টেক ও প্রযুক্তির সকল তথ্য জানার জন্য নিয়মিত আমাদের ব্লগে চোখ রাখুন এবং বিভিন্ন আপডেট ই-মেইলে পেতে আমাদের ওয়েবসাইটের সাবস্ক্রিপশন অন করে রাখুন।

Leave a Reply

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker