|

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ২০২২ | জেনে নিন আবেদন করার নিয়ম

সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) রিক্রুটিনি রেজাল্ট ২০২২। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ স্বতন্ত্র শিক্ষা বোর্ডের নিজ নিজ ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে। এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে সহজ পদক্ষেপ এবং অন্যান্য সম্পর্কিত পদ্ধতিগুলি অনুসরণ করে বোর্ড চ্যালেঞ্জের ফলাফলগুলি পরীক্ষা করতে হয়।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট যা এসএসসি পরীক্ষা নামেও পরিচিত, ২০২২ সালের অক্টোবরে শেষ হয়েছিল এবং ফলাফলটি ২৮ নভেম্বর ২০২২-এর শেষে প্রকাশিত হয়েছিল। এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে অনেকেই বিপুল সাফল্যের সাথে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে কিন্তু এখনও কিছু ছাত্র রয়েছে যারা অনেক কম পেয়েছে তাদের প্রাপ্য সংখ্যা। এই পোস্টটি সেই শিক্ষার্থীদের সাহায্য করার জন্য যারা তাদের পরীক্ষা সম্পর্কে যথেষ্ট আত্মবিশ্বাসী। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফলের পদ্ধতি ব্যাখ্যা করার আগে, আমরা প্রাথমিক তারিখগুলির উপর আলোকপাত করেছি।

এক নজরে
পরীক্ষার নাম: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট
বোর্ড চ্যালেঞ্জের আবেদন শুরুর তারিখ: ২৯ নভেম্বর ২০২২
বোর্ড চ্যালেঞ্জের আবেদনের শেষ তারিখ: ০৫ ডিসেম্বর ২০২২
ফলাফলের অবস্থা: ফি: ১২৫ টাকা প্রতি বিষয়
ওয়েবসাইট: dhakaeducationboard.gov.bd

এসএসসি পুনঃপরীক্ষা ফলাফল ২০২২

বোর্ড চ্যালেঞ্জ সার্কুলার বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে পোস্ট করা হয়েছে। আমরা সার্কুলারে থাকা তথ্যগুলি দেখব যাতে আবেদন করার সময় আপনার কোনো সমস্যা না হয়। কিন্তু প্রথমে, আমরা আপনাকে SSC পুনঃপরীক্ষা রেজাল্ট ২০২২-এর জন্য আবেদন করতে হবে কিনা এবং কেন করা উচিত সে বিষয়ে কথা বলব।

কেন এসএসসি বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করবেন ?

লোকেরা প্রায়শই অসতর্ক ভুল করে এবং আমাদের শিক্ষা বোর্ড ব্যবস্থাও এর ব্যতিক্রম নয়। আসুন এটি সম্পর্কে কথা বলার আগে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ সিস্টেম ২০২২ এর প্রয়োজনীয়তা দেখি।

  • বলা সত্ত্বেও ফলাফল কোন ব্যাপার না এটা আমাদের মানসিক স্বাস্থ্যের উপর একটি বিশাল প্রভাব ফেলে। সুতরাং, একটি খারাপ ফলাফল একজন ব্যক্তিকে দু: খিত বা এমনকি আত্মহত্যা করতে পারে।
  • কেউ ভুল করার ঊর্ধ্বে নয়, তাই ফলাফল পরীক্ষা করার সময়ও শিক্ষা বোর্ড ভুল করতে পারে।
  • আপনি SSC পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষার জন্য আবেদন করলে কোনো নেতিবাচক পরিণতি হবে না।
আরো পড়ুনঃ  এসএসসি ইংরেজি ১ম পত্রের প্রশ্ন সমাধান ময়মনসিংহ বোর্ড ২০২২ [১০০% নির্ভুল সমাধান]

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ২০২২-এর জন্য নিবন্ধনের তিনটি প্রধান যুক্তি নিম্নরূপ। আপনি যদি পরীক্ষার বিষয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী হন তবে হতাশাগ্রস্ত হওয়ার পরিবর্তে, আপনাকে অবশ্যই প্রয়োগ করতে হবে এবং আপনার বিশ্বাস বজায় রাখতে হবে।

বোর্ড চ্যালেঞ্জের জন্য প্রয়োজনীয় তথ্য

গবেষণা আমাদের দেখিয়েছে যে কিছু লোক এসএসসি বোর্ড চ্যালেঞ্জকে ‘এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ২০২১’ হিসাবে অনুসন্ধান করেছে এবং অন্যরা ‘এসএসসি বোর্ড চ্যালেঞ্জ 2022’ হিসাবে অনুসন্ধান করেছে। হ্যাঁ, এটা একটু বিভ্রান্তিকর। আবেদন করার আগে আপনার প্রয়োজনীয়তা আছে তা নিশ্চিত করুন। সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট

আমাদেরকে গুগল নিউজে ফলো করতে এইখানে ক্লিক করে স্টার বাটন প্রেস করুন।

  • বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করার জন্য, আপনার একটি টেলিটক সিম থাকতে হবে কারণ আপনি অন্য কোম্পানির দেওয়া সিম ব্যবহার করে আবেদন করতে পারবেন না।
  • শিক্ষার্থীরা যেকোন টেলিটক সিম ব্যবহার করতে পারবে, এর কোনো সীমানা নেই।
  • শুধুমাত্র একটি টেলিটক সিম কার্ড ব্যবহার করে একাধিক এসএসসি বোর্ড চ্যালেঞ্জ অ্যাপ্লিকেশন পাঠানো যাবে
  • আপনার পর্যাপ্ত ভারসাম্য আছে তা নিশ্চিত করুন। (বিষয় প্রতি ১২৫ টাকা)

এসএসসি পরীক্ষার ফলাফল বোর্ড চ্যালেঞ্জ বিজ্ঞপ্তি

আমরা নীচের ছবি এবং সরাসরি ডাউনলোড লিঙ্ক উভয়ই প্রদান করেছি। এসএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ PDF ফাইল ডাউনলোড করতে প্রদত্ত ছবির নীচের বোতামে ক্লিক করুন।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফলের জন্য কীভাবে আবেদন করবেন

www education board gov bd

বোর্ড চ্যালেঞ্জের আবেদন ইতিমধ্যেই শুরু হয়েছে, আগ্রহী সকল শিক্ষার্থীকে ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর ২০২২ এর মধ্যে আবেদন করতে হবে। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ২০২২-এর জন্য আবেদন করার একমাত্র পদ্ধতি হল এসএমএস। আমরা এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ সম্পর্কে সম্পূর্ণ বিশদ ভাগ করতে যাচ্ছি।

প্রথম এসএমএস (SMS)-

  • পুনঃচেক করার জন্য আপনাকে টেলিটক মোবাইল নম্বর থেকে এসএমএস(SMS) পাঠাতে হবে।
  • আপনার মোবাইল মেসেজ অপশনে যান।
  • টাইপ- RSC <স্পেস> আপনার বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর <স্পেস> এসএসসি রোল নং <স্পেস> বিষয় কোড
  • বার্তা পাঠান ১৬২২২ নম্বরে
আরো পড়ুনঃ  এইচএসসি কৃষিশিক্ষা ১ম প্রশ্ন সকল বোর্ড ২০২২ [১০০% নির্ভুল সমাধান]

উদাহরণ: RSC DHA 123456 136 এবং পাঠান 16222 নম্বরে

দ্বিতীয় এসএমএস (SMS)-

আপনি একটি পিন সহ একটি ফিরতি এসএমএস পাবেন এবং দ্বিতীয় এসএমএসে (যা এসএসসি বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করার পরে আপনার ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে) এর পরিমাণ উল্লেখ করা হবে।

  • আপনি যদি তাদের শর্ত এবং আপনার ব্যালেন্সে পর্যাপ্ত পরিমাণের সাথে একমত হতে পারেন তবে অনুগ্রহ করে আবার আপনার বার্তা বিকল্পে যান।
  • টাইপ করুন- RSC <স্পেস>Yes <স্পেস> PIN <স্পেস> আপনার যোগাযোগ নম্বর।
  • পাঠিয়ে দিন- ১৬২২২ নম্বরে।

উদাহরণ: RSC Yes 1234 01700000000

দ্রষ্টব্য: যদি আপনি একাধিক বিষয় (একাধিক বিষয়ের জন্য SSC বোর্ড চ্যালেঞ্জ সিস্টেম) পুনরায় পরীক্ষা করতে চান, তাহলে কেবল বিষয় কোডগুলির মধ্যে একটি কমা যোগ করুন।

উদাহরণ: RSC DHA 123456 136,137 and send it to 16222.

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *