এসএসসিশিক্ষা

এসএসসি রেজাল্ট ২০২২ ঢাকা বোর্ড | SSC Result 2022

এই বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষা ২০২২ সালের সেপ্টেম্বরে শুরু হয়েছিল, এবং পরীক্ষা ২০২২ সালের অক্টোবরে শেষ হয়েছিল৷ এই বছর ২৮,৬৮২টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১,৭০০,১০২ জন ছাত্র এসএসসি পরীক্ষা দেবে৷ ১০,৭০,৪৪১ জন ছাত্র এবং ১০,৬৪,৮৯২ জন ছাত্রী।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

সমস্ত ঢাকা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ বোর্ড অফ ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন, ঢাকা ঘোষণা করবে। ইতিমধ্যে, সমস্ত এসএসসি পরীক্ষা ৩০শে ডিসেম্বর ২০২২-এ অনুষ্ঠিত হয়েছিল এবং ফলাফল www.educationbarodresults.gov.bd-এর অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে।

এসএসসি ফলাফল ২০২২ ঢাকা বোর্ডের ফলাফল পরীক্ষা করার জন্য, প্রার্থীদের ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করতে হবে এবং হোমপেজে উপলব্ধ ফলাফলের লিঙ্কে ক্লিক করতে হবে। এর পরে, প্রার্থীদের অবশ্যই সংশ্লিষ্ট বক্সে তাদের নির্ধারিত রোল নম্বর এবং জন্ম তারিখ লিখতে হবে এবং “জমা দিন” বোতামে ক্লিক করে ফলাফল চেক করতে হবে।

যাইহোক, এসএসসি ফলাফল পরীক্ষা করার সময় প্রার্থীদের কিছু অসুবিধার সম্মুখীন হতে হতে পারে, যেখানে প্রার্থীদের তাদের ধৈর্য ধরে রাখার এবং ফলাফল দেখতে আবার পৃষ্ঠাটি রিফ্রেশ করার পরামর্শ দেওয়া হয়।

ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট এখনই দেখুন

প্রার্থীর রোল নম্বর, রেজি নম্বর, পাসের বছর, এবং ফলাফল পরীক্ষা করার জন্য প্রয়োজনীয় প্রমাণপত্রের সমস্ত তথ্য। প্রার্থীরা প্রবেশপত্রের প্রিন্টআউট থেকে তাদের রোল নম্বর আনতে পারেন বা ভুলে গেলে অফিসিয়াল ওয়েবসাইট থেকে এটি পুনরুদ্ধার করতে পারেন।

প্রবেশপত্র পুনরুদ্ধার করার জন্য, প্রার্থীদের হোমপেজের বাম দিকে “ফাইন্ড রোল নম্বর” বোতামে ক্লিক করতে হবে এবং অনন্য রেজিস্ট্রেশন আইডি বা মোবাইল নম্বর এবং জন্ম তারিখ লিখতে হবে এবং তারপরে সাবমিট বোতামে ক্লিক করতে হবে।

আমাদেরকে গুগল নিউজে ফলো করতে এইখানে ক্লিক করে স্টার বাটন প্রেস করুন।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ফর্ম ইবোর্ড রেজাল্ট অ্যাপস চেক করুন

ঢাকা বোর্ড বাংলাদেশের বিখ্যাত শিক্ষা বোর্ড। এই শিক্ষা বোর্ডে সবচেয়ে বেশি সংখ্যক শিক্ষার্থী উপস্থিত থাকে। এখন আমরা মোবাইল মেসেজ থেকে শিক্ষার্থীদের এসএসসি ফলাফল কীভাবে পরীক্ষা করতে হয় তা দেখাতে চাই।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ এসএমএস পদ্ধতি

SSC <space>First Three Letters of Board Name<space>Roll Number<space>year and send it to 16222

Ex: SSC DHA 956231 2022

Reply Message you receive your  SSC result CGPA.

Dhaka Board SSC Result 2022

প্রিয় ঢাকা বোর্ড পরীক্ষক এখন আমরা আপনাদের জন্য একটি দারুণ খবর দিচ্ছি। আপনি যদি ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার্থী হন তাহলে আপনি সঠিক জায়গায় যেতে পারেন। এখন আমরা আপনাকে দিচ্ছি ঢাকা বোর্ডের এসএসসি ফলাফল কখন প্রকাশিত হবে, বরিশাল বোর্ড পরীক্ষার ফলাফল কখন প্রকাশিত হবে, এই পরীক্ষার ফলাফল কীভাবে পরীক্ষা করবেন, চ্যালেঞ্জ পরীক্ষার ফলাফল কীভাবে প্রয়োগ করবেন এবং আরও তথ্য। ঢাকা বোর্ডের এসএসসি চ্যালেঞ্জ রেজাল্ট এবং ঢাকা বোর্ড স্কলারশিপ এবং পরীক্ষার পরে কীভাবে এসএসসিতে আবেদন করতে হয় এবং কীভাবে এসএসসি ভর্তির ফলাফল পেতে হয় তাও আমাদের দেওয়া হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের ফলাফল মার্কশীট ২০২২

১৯৬১ সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা প্রতিষ্ঠার পর থেকে এটি বাংলাদেশের সর্ববৃহৎ শিক্ষা বোর্ড হিসেবে কাজ করছে। মূলত ঢাকা বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সরকারি শিক্ষা কার্যক্রম এই বোর্ডের মাধ্যমে পরিচালিত হয়।

শিক্ষা বোর্ড বাংলাদেশের পাশাপাশি, ঢাকা শিক্ষা বোর্ডও স্বাধীনভাবে এসএসসি ফলাফল ২০২২ প্রকাশ করে। ঢাকা শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ঢাকা বোর্ডের ওয়েবসাইট dhakaeducationboard.gov.bd

ঢাকা শিক্ষা বোর্ডের ফলাফল ও মার্কশিট: www.dhakaeducationboard.gov.bd

আরো পড়ুনঃ  এসএসসি ইংরেজি ১ম পত্রের প্রশ্ন সমাধান কুমিল্লা বোর্ড ২০২২ [১০০% নির্ভুল সমাধান]

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button