|

এসএসসি রেজাল্ট ২০২২ সকল শিক্ষা বোর্ড | SSC Result 2022

২৮শে নভেম্বর ২০২২ তারিখে ঘোষিত মার্কশিট সহ এসএসসি ফলাফল ২০২২। আজ বাংলাদেশ শিক্ষা বোর্ডের লেখক www.educationboard.gov.bd এসএসসি ফলাফল ২০২২ অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে। যে শিক্ষার্থীরা ২০২২সালে এসএসসি বোর্ডের ফলাফল ঘোষণার জন্য ধৈর্য ধরে অপেক্ষা করছে তারা এখন ফলাফল দেখতে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারে। এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ পরীক্ষা করার জন্য শিক্ষার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করতে হবে এবং প্রদত্ত লিঙ্কে এসএসসি রেজিস্ট্রেশন নম্বর রোল নম্বর লিখতে হবে। শিক্ষার্থীদের অবশ্যই মনে রাখবেন যে এসএসসি ফলাফল ২০২২ মার্কশিট চেক করার জন্য একটি সরাসরি লিঙ্ক এই পৃষ্ঠায় উপলব্ধ। আজ আমরা এসএসসি ফলাফল এবং কিভাবে একটি মার্কশিট দিয়ে দ্রুত আপনার ফলাফল পরীক্ষা করতে হবে তা দিয়েছি। চলুন, এই পোস্টটি দেখুন এবং ফলাফল চেক ধারণা পান।

SSC Result 2022
SSC Result 2022 Publish Date
SSC Result 2022 Online Website
SSC Result 2022 Marksheet
How to Check SSC Result 2022
SSC Result 2022 Marksheet
How to Check SSC Result 2022
How to Check SSC Result?
SSC Result 2022 Education Board Results
SSC Result 2022 Online Publish Time
SSC result online
Check SSC Results 2022 by Mobile SMS
SSC Result 2022 Marksheet
SSC Result 2022 GPA (Grade Point Average) System
What is SSC
Dhaka Board SSC Result 2022
Dhaka Board SSC Result Check Now
Dhaka Board SSC Result 2022 SMS Format
Dhaka Education Board Result Marksheet 2022
Chittagong Board SSC Result 2022
Barisal Education Board SSC Result 2022
Comilla Education Board Result Marksheet 2022
Rajshahi Education Board SSC Result 2022
Sylhet Education Board SSC Exam Result 2022
Dinajpur Board SSC Result 2022
Mymensingh Education Board SSC Result 2022
Jessore Education Board SSC Result 2022
Madrasha Education Board SSC Exam Result 2022
SSC Result 2022 Kivab Dakbo ?

এসএসসি রেজাল্ট ২০২২

বিডি শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ঘোষণা করা হয়েছে মূল্যায়নের মানদণ্ডের ভিত্তিতে যার ভিত্তিতে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হয়েছে। এসএসসি ফলাফলের মার্কশিটে প্রতিটি বিষয়ে শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বর এবং পরীক্ষায় তাদের যোগ্যতার অবস্থা সহ শিক্ষার্থীদের দ্বারা সুরক্ষিত মোট নম্বর অন্তর্ভুক্ত থাকবে। আপনি জানেন এই বছরের SSC Result প্রকাশের তারিখ ২৮শে নভেম্বর ২০২২। আজ এসএসসি ফলাফল প্রকাশের সময় সারণী এবং আরও আপডেট করা হয়েছে যা আমরা এই অতীতে পেয়েছি। এসএসসি ফলাফল ২০২২ ভাল এবং খারাপ উভয় খবরই নিয়ে আসবে। যদিও কেউ কেউ তাদের কঠোর পরিশ্রমের ফলাফল উদযাপন করছে, তাদের পারফরম্যান্স নিয়ে কিছুটা হতাশা থাকবে। এই জাতীয় শিক্ষার্থীদের আশা হারানো উচিত নয় এবং এটিকে তাদের ভবিষ্যতের শেষ হিসাবে নেওয়া উচিত নয়।

আরো পড়ুনঃ  এইচএসসি ভূগোল ২য় প্রশ্ন সমাধান ময়মনসিংহ বোর্ড ২০২২ [১০০% নির্ভুল সমাধান]

এসএসসি রেজাল্ট ২০২২ প্রকাশের তারিখ

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ২৮ নভেম্বর (সোমবার) সকাল ১০.০০ টায় প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশ হলে আমাদের এখানে নাম্বার সহ রেজাল্ট পাবেন।

এসএসসি ফলাফল প্রকাশের তারিখ 28শে নভেম্বর 2022। প্রিয় এসএসসি পরীক্ষক আপনি জানেন যে এই বছরের এসএসসি পরীক্ষা 2022 সালে সম্পন্ন হয়েছিল। বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় এই বছর এসএসসি ফলাফল 60 তম দিনের মধ্যে প্রকাশ করেছে। ফলাফলের জন্য, পরীক্ষা শেষ হওয়ার ঠিক পরে তারিখটি প্রথম উদ্বেগ। সুতরাং, এখানে এই বিভাগে, আপনাকে বাংলাদেশ এসএসসি ফলাফল 2022 তারিখের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিষয়ে অবহিত করা হবে। অনলাইনে এসএসসি রেজাল্ট তাহলে কি তিনি এখানে চেক করতে পারবেন?

এসএসসি রেজাল্ট ২০২২ অনলাইন ওয়েবসাইট

শিক্ষার্থীদের জন্য এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ ইতিমধ্যেই দুপুর ১.০০ টায় প্রকাশিত হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে তাদের ফলাফল দেখতে পারে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষাগুলি বাংলাদেশের সমস্ত বোর্ড দ্বারা পরিচালিত হয়েছিল সেই সমস্ত ছাত্রদের জন্য যারা বোর্ড পরীক্ষায় পুরস্কৃত নম্বর নিয়ে সন্তুষ্ট ছিল না। এখন ট্রেডিং এসএসসি ফলাফল 2022। আজ আমরা এসএসসি পরীক্ষার্থী ২০২২-এর জন্য এই পোস্ট-দারুণ খবর দিয়েছি। এখন আমাদের এই পোস্ট-এসএসসি ফলাফল ২০২২ এবং মার্কশিট ডাউনলোডের তথ্য দেওয়া হল। অনলাইনে ফলাফল ঘোষণা করার পরে এখন আপনার বোর্ড চ্যালেঞ্জ ফলাফল এবং এসএসসি ফলাফল পরীক্ষা করুন।

আমাদেরকে গুগল নিউজে ফলো করতে এইখানে ক্লিক করে স্টার বাটন প্রেস করুন।

SSC Scholarship ResultSSC Result 2022SSC Result Marksheet
সমস্ত বোর্ড রেজাল্ট মার্কশীট: www.educationboardresults.gov.bd

এসএসসি রেজাল্ট ২০২২ মার্কশিট

বাংলাদেশ শিক্ষা বোর্ড মাধ্যমিক বিদ্যালয় সার্টিফিকেট এসএসসি ফলাফল ২০২২ এর জন্য সময় হয়ে গেলে। তবে বোর্ড কোন তারিখে ফলাফল ঘোষণা করতে ইচ্ছুক সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি। যে শিক্ষার্থীরা পরীক্ষায় তারা যে নম্বরগুলি অর্জন করেছে তা জানতে আগ্রহী যে তারা তাদের হৃদয়ে রেখেছিল তারা অল্প সময়ের মধ্যে এটির একটি বাতাস পেতে পারে। শিক্ষার্থীদের শুধুমাত্র আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তারিখ সম্পর্কে অবহিত করা হবে। আমরা আমাদের পাঠকদের অনুরোধ করছি যারা শিক্ষা বোর্ডের অন্তর্গত আপনি যে সর্বশেষ আপডেটগুলি খুঁজছেন তার জন্য আমাদের ওয়েবসাইট চেক করতে থাকুন। তথ্যের জন্য এখানে এবং সেখানে যাওয়ার পরিবর্তে আমাদের ওয়েবসাইটটি পরীক্ষা করা আপনার পক্ষে বেশ সহজ হবে। বোর্ডে আসছে, তত্ত্ব পরীক্ষার ফলাফলের সাথে, বোর্ড অফিসিয়াল ওয়েবসাইটে ব্যবহারিক পরীক্ষার ফলাফলও হোস্ট করবে।

আরো পড়ুনঃ  এইচএসসি পৌরনীতি ও সুশাসন ২য় প্রশ্ন সকল বোর্ড ২০২২ [১০০% নির্ভুল সমাধান]

এই পরীক্ষাগুলি বোর্ড নিজেই পরীক্ষা করে এবং বোর্ডও ফলাফল প্রকাশ করে। বোর্ডের অধীনে যে পরীক্ষাই অনুষ্ঠিত হয় তার ফলাফল সুষ্ঠুভাবে প্রকাশ করা হয়। বোর্ডের ফলাফল উচ্চশিক্ষা নিয়ে শিক্ষকদের দ্বারা প্রস্তুত করা হয় যাতে সকল শিক্ষার্থী তাদের মেধা অনুযায়ী নম্বর পায়, কারো প্রতি কোনো বৈষম্য না থাকে। এখন পর্যন্ত ফলাফল সম্পর্কে স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি, তবে শিগগিরই তা ঘোষণা করা হবে।

কিভাবে এসএসসি রেজাল্ট ২০২২ চেক করবেন

বাংলাদেশ সকল শিক্ষা বোর্ড তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল প্রকাশ করতে যাচ্ছে। বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অর্থাৎ বাংলাদেশের শিক্ষামন্ত্রী ফলাফল ঘোষণা করবেন। সম্ভবত সকালের অধিবেশনে কর্তৃপক্ষ ফলাফল ঘোষণা করবে। রাজ্যের সেরাদের প্রথমে ঘোষণা করা হবে এবং তারপরে বাকি ফলাফলগুলি অ্যাক্সেসের জন্য ওয়েব পোর্টালে হোস্ট করা হবে। শিক্ষার্থীদের এসএসসি ফলাফল পেতে বোর্ড পরীক্ষার সময় তাদের বরাদ্দ করা রোল নম্বর ব্যবহার করতে হবে।

যে ছাত্ররা ২০২২ সালের এসএসসি পাবলিক পরীক্ষার জন্য নথিভুক্ত হয়েছে তারা ফলাফল প্রকাশের বিবরণ জানতে এই নিবন্ধটি দেখতে পারেন। শিক্ষার্থীদের তাদের রোল নম্বর তাদের সাথে প্রস্তুত রাখার পরামর্শ দেওয়া হচ্ছে যাতে তারা একবার প্রকাশিত হলে যেকোন সময় তাদের ফলাফল ডাউনলোড করতে পারে। ফলাফলটি সেই ছাত্রদের জন্য খুব গুরুত্বপূর্ণ যারা একটি ভাল শিক্ষাজীবনের জন্য খুঁজছেন। এসএসসি ফলাফল পরীক্ষার ফলাফলের তারিখ খুঁজছেন শিক্ষার্থীরা এখান থেকে পেতে পারেন কারণ আমরা সেগুলি আপনার জন্য এখানে কভার করেছি।

এসএসসি রেজাল্ট ২০২২ মার্কশিট

বাংলাদেশ বড় পাবলিক পরীক্ষা এসএসসি ফলাফল ২০২২ ফলাফল এখন অনলাইন। ইতিমধ্যেই এসএসসি ফলাফল প্রকাশের তারিখ এবং সময় সারণী পাওয়া গেছে অফিসিয়াল ওয়েবসাইট থেকে চেক করা যেতে পারে। এখান থেকে এসএসসি ফলাফলের তারিখ পান। এসএসসি ফলাফল সম্পর্কে সমস্ত তথ্য নীচে দেওয়া হয়েছে, দয়া করে সেগুলি মনোযোগ সহকারে পড়ুন। আরো তথ্যের জন্য আমাদের সাথে সংযুক্ত থাকুন. আমাদের নিবন্ধে, আপনাকে বলা হয়েছে কিভাবে আপনি ঘরে বসে অনলাইনে আপনার ফলাফল পরীক্ষা করতে পারেন। রেজাল্ট দেখতে বাইরে কোথাও যেতে হবে না। এটি সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেতে আমাদের নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

আরো পড়ুনঃ  এসএসসি পদার্থ বিজ্ঞান প্রশ্ন যশোর বোর্ড ২০২১

চলতি বছর এসএসসি, সমমানের পরীক্ষায় ৮২ দশমিক ৮৭ শতাংশ পাস করেছে। মাদ্রাসা ৮২.৫১ শতাংশ এবং বৃত্তিমূলক ৭২.৭০ শতাংশ। ঢাকা বোর্ডে মোট ৩৬,০৪৭ জন, চট্টগ্রামে ৯,০০৮ জন, কুমিল্লায় ১০,২৪৫ জন, বরিশালে ৪,৪৮৩ জন, সিলেটে ৪,২৬৬ জন, দিনাজপুরে ৭,৪৩৪জন, যশোরে ১৩,৭৬৩ জন, যশোরে ২৬,১৬৩ জন, রাজশাহীতে ২৬,১৬৩ জন, রাজশাহীতে ১০,২৪৫ জন জিপিএ ৫ পেয়েছে।

এসএসসি ফলাফল ২০২২-এর শিক্ষার্থীদের জন্য এই পরীক্ষাগুলি পরিচালিত হয়। আমরা আশা করি সকল শিক্ষার্থী তাদের কঠোর পরিশ্রম অনুযায়ী নম্বর পাবে। বোর্ড কর্তৃক পরিচালিত সকল পরীক্ষার ফলাফল সম্পূর্ণ নিরপেক্ষভাবে প্রকাশ করা হয়, ফলাফল শুধুমাত্র আপনার লিখিত পরীক্ষার ভিত্তিতে বোর্ড দ্বারা প্রস্তুত করা হয়। আরও তথ্যের জন্য, আপনি বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এটি সম্পর্কে জানতে পারেন, যার লিঙ্কটি আমাদের নিবন্ধে পাওয়া যাবে।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষার ফলাফলের সঠিক তারিখ আমাদের কাছে নেই। কিন্তু আমরা বাংলাদেশ শিক্ষা বোর্ড থেকে দশম শ্রেণীর ফলাফলের তারিখ অনুমান করতে পারি। এটি করার জন্য, আপনাকে কেবল নীচের টেবিলটি দিয়ে যেতে হবে। সারণীতে বিগত বছরের ফলাফলের তারিখ রয়েছে। এখানে আপনার পাশে টেবিল আছে:

কিভাবে এসএসসি রেজাল্ট ২০২২ চেক করবেন

বাংলাদেশ শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২২ অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করা হবে। এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ সালের নভেম্বর মাসে প্রকাশিত হতে চলেছে যখন SSC Result ঘোষণা করা হবে শিক্ষার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট এবং এই পৃষ্ঠাটি পরীক্ষা করতে পারে। এসএসসি ফলাফলের একটি লিঙ্ক থাকবে। আমরা আমাদের পেজে ফলাফল খোঁজার লিঙ্কও প্রদান করব। www.educationboardresults.com SSC Result জানতে, আপনাকে রোল নম্বর, রেজি নম্বর এবং আরও বিশদ বিবরণ জমা দিতে হবে।

কিভাবে এসএসসি রেজাল্ট চেক করবেন ?

এসএসসি ফলাফল ২০২২ মোবাইল এসএমএসে প্রকাশিত হবে। এখন সরকার মোবাইল বার্তার মাধ্যমে এসএসসি ফলাফল পেতে আপনার মোবাইল নম্বরটি কীভাবে নিবন্ধন করবেন সে সম্পর্কে এই নোটিশ দিয়েছে। আমরা এই পদ্ধতি দিয়েছি। আপনার নোটিশ দেখুন jpg ইমেজ সহজে ডাউনলোড করা যাবে.

আরো পড়ুনঃ  ২০২২ সালে ঢাকার শীর্ষ ১০ কলেজ

মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেটপ্রাপ্ত পরীক্ষক ফ্রেশ স্টুডেন্টস অথবা রিপিটার স্টুডেন্ট ক্যাটাগরির শিক্ষার্থীরা একই দিনে ফলাফল পেতে সক্ষম হবে। এসএসসি ফলাফল চেক করার লিঙ্কটিও একই হবে। সুতরাং, এটি স্পষ্ট যে এসএসসি পরীক্ষার ফলাফল প্রাপ্ত করার প্রক্রিয়াটিও একই হবে। সুতরাং, এখানে এই বিভাগে, আমরা পয়েন্টগুলি প্রদান করছি যা আপনাকে আপনার ফলাফল পরীক্ষা করতে পরিচালিত করবে। আপনি নীচের ধাপগুলি থেকে এটি পরীক্ষা করতে পারেন:

এসএসসি রেজাল্ট ২০২২ শিক্ষা বোর্ডের ফলাফল

এই বছর প্রস্তাবিত অনুমান অনুসারে ২০ লক্ষেরও বেশি শিক্ষার্থী মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল যার মধ্যে মোট ০৯ লক্ষ+ ওয়্যার ছেলে ছাত্র এবং ১১ লক্ষ+ ওয়্যার ছাত্রী। এ বছর এই পরিসংখ্যান বেড়েছে। এ বছরের শিক্ষার্থীদের ফলাফল educationboardresults.gov.bd-এ অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। একই সময়ে আপনার রোল নম্বর, রেজি নম্বর, পরীক্ষার বোর্ড এবং অন্যান্য বিবরণ দ্বারা চেক করা যেতে পারে।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফল ২৮শে নভেম্বর ২০২২ থেকে প্রকাশিত হবে৷ বাংলাদেশ সমস্ত শিক্ষা বোর্ড এই ফলাফলের সাথে একই সময়ে প্রকাশিত হবে৷ বাংলাদেশ www.educationboardresults.gov.bd মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার জন্য বাংলাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক ১০ শ্রেণী প্রকাশ করা হবে। এই বছরের এসএসসি পরীক্ষা ২০২২ সালের নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে।

কিভাবে এসএসসি রেজাল্ট প্রাক-নিবন্ধন

যারা মোবাইল এসএমএসের মাধ্যমে তাদের পরীক্ষার ফলাফল পেতে চান তারা এখনই প্রাক-নিবন্ধন করতে পারেন। এর জন্য আপনার মোবাইলের মেসেজ অপশনে যান এবং টাইপ করুন।

SSC <Space>Board <Space>Roll Number <Space> Year and Send To 16222 Number.

এসএসসি রেজাল্ট ২০২২ অনলাইন প্রকাশের সময়

আশা করি সরকারি ছুটির পর এসএসসির ফল প্রকাশ হবে। কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে এই বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল ২৮শে নভেম্বর ২০২২-এ প্রকাশিত হবে। তাই, আমরা বলতে পারি যে এসএসসি পরীক্ষার ফলাফল নভেম্বরে প্রকাশিত হবে। যাইহোক, প্রতি বছর ফলাফল প্রকাশের তারিখ নির্ধারিত তারিখের ৭ দিন আগে ঘোষণা করা হয়।

আরো পড়ুনঃ  এসএসসি বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা প্রশ্ন সমাধান চট্টগ্রাম বোর্ড ২০২২ [১০০% নির্ভুল সমাধান]
এসএসসি ফলাফল (বছর)ফলাফলের তারিখ
এসএসসি ফলাফল ২০১৮এপ্রিল ২০১৮
এসএসসি ফলাফল ২০১৭১৩ জুন ২০১৭
এসএসসি ফলাফল ২০১৬০৬ জুন ২০১৬
এসএসসি ফলাফল ২০১৫০৪ জুন ২০১৫
এসএসসি ফলাফল ২০১৪০২ জুন ২০১৪

Android App দ্বারা এসএসসি রেজাল্ট ২০২২

বাংলাদেশের এসএসসি ফলাফল এবং অন্যান্য পরীক্ষার ফলাফল চেক করার জন্য একটি অফিসিয়াল অ্যান্ড্রয়েড অ্যাপ রয়েছে। যেসব শিক্ষার্থী বা তাদের অভিভাবকদের অ্যান্ড্রয়েড স্মার্টফোন রয়েছে তারা গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করে ফলাফল প্রকাশের আগে তাদের মোবাইলে ইনস্টল করতে পারবেন।

অফিসিয়াল অ্যাপের লিঙ্কটি আপনার রেফারেন্সের জন্য নীচে দেওয়া হয়েছে এবং অ্যাপটির নাম শিক্ষা বোর্ডের ফলাফল (অফিসিয়াল অ্যাপস)। এসএসসি রুটিন চেক করার পদ্ধতিটি আপনার রেফারেন্সের জন্য নীচে দেওয়া হল। সুতরাং, এটির মধ্য দিয়ে যান এবং একই প্রক্রিয়ায় ফলাফল পরীক্ষা করুন।

এইভাবে, প্রার্থীরা Android App ব্যবহার করে তাদের এসএসসি ফলাফল ২০২২ পরীক্ষা করতে পারবেন। এছাড়াও বাংলাদেশের পরীক্ষার ফলাফল প্রদানের জন্য কিছু আনঅফিসিয়াল বা প্রাইভেট অ্যান্ড্রয়েড অ্যাপ রয়েছে। যাইহোক, আমরা আপনাকে আপনার পরীক্ষার ফলাফল দেখতে শুধুমাত্র অফিসিয়াল অ্যাপ অনুসরণ করার পরামর্শ দিই।

এগুলি হল বিভিন্ন উপায় যার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের এসএসসি ফলাফল ২০২২ সহজেই পরীক্ষা করতে পারে। যেকোনো প্রক্রিয়া অনুসরণ করুন এবং কোনো ঝামেলা ছাড়াই তাৎক্ষণিকভাবে ফলাফল দেখুন।

মোবাইল এসএমএসের মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২২ দেখুন

এসএমএস আজ শিক্ষার্থীদের জন্য পরীক্ষার ফলাফল চেক করার দ্বিতীয় বৃহত্তম উপায়। বাংলাদেশের সরকারি টেলিকম অপারেটর টেলিটক শিক্ষার্থীদের জন্য তাদের SSC Result 2022 bd. পরীক্ষা করার এই সুযোগ প্রদান করে।

মোবাইলে এসএসসি ফলাফল পেতে, প্রার্থীদের তাদের মোবাইল থেকে পরীক্ষার নাম, বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, রোল নম্বর এবং পাসের বছর ১৬২২২ নম্বরে বিশদ বিবরণ সহ একটি বার্তা পাঠাতে হবে। প্রক্রিয়াটি হল সমস্ত মোবাইল ব্যবহারকারীদের জন্য একই এবং আপনার মোবাইল থেকে পাঠানো প্রতিটি এসএমএসের জন্য ২.৪৪ টাকা মূল ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে।

আরো পড়ুনঃ  এসএসসি ২০২২ অ্যাসাইনমেন্ট [৯ম সপ্তাহ] উত্তর পিডিএফ (ক্লাস ১০) সকল বিষয়

তাই এসএমএস পাঠানোর আগে পর্যাপ্ত ব্যালেন্স নিশ্চিত করুন। বিনিময়ে, ব্যবহারকারী তাদের মোবাইলে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ সহ বার্তা পাবেন এবং প্রার্থীরা এটি থেকে তাদের এসএসসি পূর্ণ নম্বর ২০২২ পরীক্ষা করতে পারবেন। নীচের প্রদত্ত SMS বিন্যাস চেক করুন.

এসএসসি রেজাল্ট ২০২২ এসএমএস ফরম্যাটের উদাহরণ:

SSC <space>First Three Letters of Board Name<space>Roll Number<space>year and send it to 16222

Ex: SSC DHA 123678 2022 and send to 16222

এসএসসি রেজাল্ট ২০২২ মার্কশিট

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বোর্ড পরীক্ষার মার্কশিট অ্যাভিটাবিলে ফলাফল এখানে। বাংলাদেশ সকল শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফলের মার্কশিট এই পেজে ডাউনলোড করা যাবে। যারা এসএসসি ফলাফলের মার্কশিট দেখতে চান তারা এখন সঠিক জায়গায় যান। এই পৃষ্ঠায়, আপনি বিষয় অনুসারে আপনার এসএসসি ফলাফল নম্বর পরীক্ষা করতে পারেন।

অনেক শিক্ষার্থী এই পরীক্ষার ফলাফলের মার্কশিট কীভাবে পরীক্ষা করবেন তা জানতে চান। আমরা আপনাকে জানাচ্ছি যে এই বছরের এসএসসি ফলাফলের মার্কশিট এই পৃষ্ঠায় প্রকাশিত হবে। পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে একই সময়ে আমরা এই পৃষ্ঠায় এই ফলাফলের মার্কশিট দিয়েছি? শুধু ঢাকা বোর্ড নয়, সারা বাংলাদেশ শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষকের মার্কশিট এই পেইজের মাধ্যমে হতে পারে।

এসএসসি রেজাল্ট ২০২২ জিপিএ (গ্রেড পয়েন্ট গড়) সিস্টেম

আমরা এখানে বিষয়ভিত্তিক গ্রেড এবং মার্কস রেঞ্জ সহ গ্রেড পয়েন্টের জন্য নীচে একটি টেবিল তৈরি করেছি। এই টেবিলটি অনুসরণ করুন এবং এসএসসি ফলাফলে আপনার জিপিএ খুঁজুন।

Marks RangeGrade/CGPAGrade Point
Marks 80–100Grade A+5
Marks 70–79Grade A4
Marks 60-69Grade A-3.5
Marks 50–59Grade B3
Marks 40–49Grade C2
Marks 33–39Grade D1
Marks 0–32Grade F

এসএসসি কি ?

সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট, যাকে এসএসসিও বলা হয়, বাংলাদেশে একটি পাবলিক পরীক্ষা। এই বছরের এসএসসি পরীক্ষা সাধারণত বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের দ্বারা ২০২২ সালের সেপ্টেম্বরে শুরু হয়। পরীক্ষার কমপক্ষে এক মাস আগে বোর্ডগুলি দ্বারা একটি পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়। সাধারণত, এসএসসি পরীক্ষার ফলাফল পরীক্ষার শেষ তারিখের ৬০ তম দিনের মধ্যে প্রকাশিত হয়।

আরো পড়ুনঃ  এসএসসি অর্থনীতি প্রশ্ন সমাধান বরিশাল বোর্ড ২০২২ [১০০% নির্ভুল সমাধান]

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *