শিক্ষাসরকারি সেবা

অমর একুশে বইমেলা ২০২২ আবেদন নীতিমালা

১. অমর একুশে বইমেলা ২০২২-এ অংশগ্রহণ করতে আগ্রহী প্রকাশনা প্রতিষ্ঠানকে একাডেমি অথবা একাডেমির ওয়েবসাইট থেকে আবেদনপত্র সংগ্রহ ও যথাযথভাবে পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে বইমেলা পরিচালনা কমিটির সদস্য-সচিবের নিকট জমা দিতে হবে অথবা আপলোড করতে হবে।

২. বইমেলা পরিচালনা কমিটি কর্তৃক নীতিমালার আলোকে আবেদনপত্র ও সংশ্লিষ্ট কাগজ/দলিল যথাযথভাবে বাছাই-যাচাই শেষে প্রকৃত প্রকাশনা প্রতিষ্ঠানকে স্টল বরাদ্দের অনুমতি প্রদান করা হবে। ১০.২ ২০২০ সালের ‘অমর একুশে গ্রন্থমেলা’য় অংশ নিয়েছে এমন প্রকাশনা প্রতিষ্ঠানসমূহকে আবেদনপত্র ২৪শে নভেম্বর থেকে ১৫ই নভেম্বর ২০২১ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০:০০টা থেকে বিকেল ৫:০০টার মধ্যে বাংলা একাডেমির বিক্রয়, বিপণন ও পুনর্মুদ্রণ বিভাগ, ড. মুহম্মদ এনামুল হক ভবন, ঢাকা ১০০০ থেকে সংগ্রহ করতে হবে। বেদনপত্রের সঙ্গে নীতিমালা ও নিয়মাবলি দেয়া হবে। একাডেমির -এই ওয়েবসাইট থেকেও আবেদনপত্র সংগ্রহ ও আপলোড করা যাবে। নতুন আবেদনকারী প্রকাশনা প্রতিষ্ঠানসমূহকে একাডেমির ‘তথ্যফরম’ পূরণপূর্বক নতুন প্রকাশিত বই ও প্রয়োজনীয় কাগজপত্র-সহ জমা দিতে হবে।

আরো পড়ুনঃ  (১০০% নির্ভুল) অষ্টম (৮ম) শ্রেণীর গনিত অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২ (১ম সপ্তাহ)

৩ . ২০২০ সালের ‘অমর একুশে গ্রন্থমেলা’য় অংশ নিয়েছে এমন প্রকাশনা প্রতিষ্ঠানকে স্টলের কাঠামো নির্মাণ ও আনুষঙ্গিক ব্যয়ের অংশ হিসেবে স্টল ভাড়ার অর্থ নগদ ‘বাংলা একাডেমি অমর একুশে গ্রন্থমেলা’ শীর্ষক সঞ্চয়ী হিসাব নম্বর ২০০০১৪০৪৯২৩১-এ জমা দিতে হবে। অর্থ জমা প্রদানের রসিদ অনলাইনে আপলোড ও একাডেমিতে ফটোকপি জমা দিতে হবে।

৪ . ক. স্টলের প্রতিটি গেটপাসের জন্য বাংলা একাডেমির কোষাধ্যক্ষের নিকট ১০০.০০ (একশত) টাকা জমা দিতে হবে এবং টাকা জমার রসিদ সংগ্রহ করে এক কপি স্ট্যাম্প সাইজের ছবি-সহ একাডেমির নিরাপত্তা কর্মকর্তার নিকট প্রদান করার পর গেটপাস ইস্যু করা হবে। খ. নিরাপত্তা কর্মকর্তা স্টলের জন্য প্রয়োজনীয় গেটপাস প্রদান করবেন।গ. অমর একুশে বইমেলা ২০২২-এ অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের স্বত্বাধিকারীর গেটপাস বিক্রয় ও বিপণন উপবিভাগ থেকে ১০০.০০ (একশত) টাকার বিনিময়ে প্রদান করা হবে।

আরো পড়ুনঃ  নবম (৯ম) শ্রেণির ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট ২০২২ (৩য় সপ্তাহ)

৫ . মেলা প্রাঙ্গণে প্রতিটি এক ইউনিট (র্৮দ্ধর্৮দ্ধর্৮ সাইজের) স্টলের জন্য ১৩,২০০.০০ + ১৫% ভ্যাট ১,৯৮০.০০ = ৫,১৮০.০০ (পনেরো হাজার একশত আশি), দুই ইউনিট (১র্৬দ্ধর্৮দ্ধর্৮ সাইজের) স্টলের জন্য ২৭,৫০০.০০ + ১৫% ভ্যাট ৪,১২৫.০০ = ৩১,৬২৫.০০ (একত্রিশ হাজার ছয়শত পঁচিশ), তিন ইউনিট (২র্৪দ্ধর্৮দ্ধর্৮ সাইজের) স্টলের জন্য ৫২,০০০.০০ + ১৫% ভ্যাট ৭,৮০০.০০ = ৫৯,৮০০.০০ (ঊনষাট হাজার আটশত), চার ইউনিট (৩র্২দ্ধর্৮দ্ধর্৮ সাইজের) স্টলের জন্য ২,৬০০.০০ + ১৫% ভ্যাট ১০,৮৯০.০০ = ৮৩,৪৯০.০০ (তিরাশি হাজার চারশত নব্বই), প্যাভিলিয়ন (২র্০দ্ধ২র্০দ্ধর্৮ সাইজের)-এর জন্য ১,৩২,০০০.০০ + ১৫% ভ্যাট ১৯,৮০০.০০ = ১,৫১,৮০০.০০ (এক লক্ষ একান্নহাজার আটশত) ও প্যাভিলিয়ন (২র্৪দ্ধ২র্৪দ্ধর্৮সাইজের)-এর জন্য ১,৬২,০০০.০০+ ১৫% ভ্যাট ২৪,৩০০.০০=১,৮৬,৩০০.০০ (এক লক্ষ ছিয়াশি হাজার তিনশত) টাকা ভাড়া হিসেবে প্রদান করতে হবে।

৬. আবেদনপত্রের সঙ্গে আবেদনকারীর সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের এক কপি সত্যায়িত ছবি প্রদান করতে হবে।

আরো পড়ুনঃ  নবম (৯ম) শ্রেণির গনিত অ্যাসাইনমেন্ট ২০২২ উত্তর চতুর্থ (৪র্থ সপ্তাহ)

৭. প্রতিটি অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠান/সংস্থার বাধ্যতামূলকভাবে অগ্নি-সাইক্লোন বিমা থাকতে হবে।


৮. যেসব আবেদনপত্রের সঙ্গে ভাড়া বাবদ প্রদেয় অর্থের প্রমাণক এবং অঙ্গীকারপত্র সংযুক্ত থাকবে না সেসব আবেদনপত্র জমা নেয়া হবে না।


৯. অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিষ্ঠানের আবেদনপত্রে নিজস্ব ঠিকানা (হোল্ডিং নম্বর ও অফিস) থাকতে হবে।

১০. স্টলের আবেদনপত্র ২৪শে নভেম্বর থেকে ১৫ই ডিসেম্বর ২০২১ পর্যন্ত অনলাইনে ও সরাসরি একাডেমিতে এসে পূরণ করা যাবে। এই সময়ের পর কোনো আবেদনপত্র জমা নেয়া হবে না। প্রতিদিন সকাল ১০:০০টা থেকে বিকেল ৫:০০টা পর্যন্তসদস্য-সচিব, অমর একুশে বইমেলা পরিচালনা কমিটি ২০২২, বাংলা একাডেমি, ঢাকা ১০০০-এর অফিস কক্ষে (বিক্রয় ও বিপণন উপবিভাগ) বই জমা নেয়া হবে।

১১. যদি কোনো বরাদ্দপ্রাপ্ত প্রতিষ্ঠান বইমেলা উদ্বোধনের দিন পূর্ণাঙ্গভাবে স্টল চালু করতে না-পারে তাহলে তার বরাদ্দ বাতিল হবে এবং অমর একুশে বইমেলায় অংশগ্রহণ করতে পারবে না। এরূপ ক্ষেত্রে স্টল ভাড়া বাবদ প্রদত্ত অর্থ বাজেয়াপ্ত বলে গণ্য হবে।

১২. প্রত্যেক অংশগ্রহণকারী বইমেলা ২০২২-এর নীতিমালা ও নিয়মাবলি এবং বাংলা একাডেমি বা বইমেলা পরিচালনা কমিটি কর্তৃক গৃহীত সিদ্ধান্তমেনে চলবেনÑএই মর্মে অঙ্গীকারপত্র প্রদান করবেন।

সারগো আইটি নিউজ

টেক ও প্রযুক্তির সকল তথ্য সকল মানুষের সাথে শেয়ার করা এবং অনলাইনে নিরপত্তা নিশ্চিত করাই সারগো আইটি নিউজের মূল লক্ষ্য । তাই টেক ও প্রযুক্তির সকল তথ্য জানার জন্য নিয়মিত আমাদের ব্লগে চোখ রাখুন এবং বিভিন্ন আপডেট ই-মেইলে পেতে আমাদের ওয়েবসাইটের সাবস্ক্রিপশন অন করে রাখুন।

Leave a Reply

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker