প্রশ্ন-উত্তরবিকাশমোবাইল ব্যাংকিং

বিকাশ একাউন্ট কোন ভোটার আইডি দিয়ে খোলা (ভিডিও সহ)

আপনার মোবাইল ফোনে যে বিকাশ একাউন্টে রয়েছে সেটি কার নামে রয়েছে বা কার আইডি কার্ড দিয়ে একাউন্টটি করা হয়েছে সেটি জানার জন্য ব্রাক ব্যাংকের অ্যাকাউন্ট বা ব্রাক ব্যাংকের ইন্টানেট সেবা টি নিতে হবে। অনেকেই ভাবতে পারেন আমার তো কোন ব্রাক ব্যাংকের একাউন্ট নেই তাহলে আমি কিভাবে দেখবো। এটার সমাধান হল :আত্মীয়-স্বজন বন্ধুবান্ধব ভাই ব্রাদার্স ফ্রেন্ড ইত্যাদির মাঝে কারোর একটি অ্যাকাউন্ট থাকতে পারে তার একাউন্টের মাধ্যমে আপনি কাজটি করে নিতে পারেন। ব্রাক ব্যাংকের একাউন্ট ছাড়া কোন উপায়ে নেই। বিকাশ কার নামে আছে সেটা দেখার জন্য।

আপনার কম্পিউটার বা মোবাইল ফোনের মাধ্যমে প্রথম একটি ব্রাউজার সিলেক্ট করেন। ব্রাউজার টি ওপেন করার পর আপনাকে লিখতে হবে ব্রাক ব্যাংক লিখে সার্চ করুন। তার পর দেখতে পাবেন যে একটি ওয়েব সাইট এসেছে। সেখানে গিয়ে বা প্রথম পেইজে ওপরে দেখতে পাবেন যে লগ ইন টু ইন্টারনেট ব্যাংকিং নামে একটি অপশন। সেখানে গিয়ে লগ ইন করতে হবে। লগ ইন করার জন্য আপনার দরকার পড়বে ইউজার নেইম আর পাছওয়াড। আপনার যদি একাউন্ট না থাকে তাহলে আপনি সহজেই রেজিস্ট্রেশন করতে পারবেন যদি আপনার ব্রাক ব্যাংকে একাউন্ট থাকে।

আরো পড়ুনঃ  বিকাশ রকমারি অফার ২০২২ । পেমেন্টে ১০% ছাড়!

তারপর আপনাকে যেতে হবে ফান্ড ট্রান্সফার ও কার্ড পেমেন্ট এ অপশনটি তে যেতে হবে। সেখানে যাওয়ার পর তিন নাম্বার অপশনে দেখতে পারবেন বিকাশ একাউন্ট ন টানফ্রার নামে একটি অপশনে  ক্লিক করে দিবেন। ক্লিক করার পর দেখতে পারবেন এখানে একটি বক্স চলে এসেছে। তারপর আপনাকে ম্যানেজ বেনিফিসারী অপশনটিতে ক্লিক করে দিবেন। তারপর দেখতে পারবেন আরেকটি ফর্ম চলে এসেছে। 

ফর্ম টি প্রথমেই দেখতে পারবেন বিকাশ একাউন্ট নাম্বার চাচ্ছে। সেখানে আপনি সেই নাম্বারটি দিবেন যে মালিক বা কার নামে বিকাশ একাউন্টটি করা বা আপনি যাকে খুঁজছেন। নাম্বার দেওয়ার পর বাইরে একটি ক্লিক করবেন। তার পর দেখতে পারবেন তার নাম চলে এসেছে। নাম আসার পর আপনি বুঝতে পারবেন কার আইডি কার্ড দিয়ে আপনি বিকাশ একাউন্টে করেছেন। তার পর সেই বিকাশ অ্যাকাউন্টের সকল সমস্যা সমাধান করতে পারবেন। 

আরো পড়ুনঃ  বিকাশ অ্যাপ ওয়েলকাম অফার–প্রতি সপ্তাহেই বোনাস!

আপনারা এই ভাবেই বিকাশ অ্যাকাউন্ট কার নামে জানতে পারবেন। যদি না পারেন তাহলে কমেন্ট করে জানাতে পারেন।

সারগো আইটি নিউজ

টেক ও প্রযুক্তির সকল তথ্য সকল মানুষের সাথে শেয়ার করা এবং অনলাইনে নিরপত্তা নিশ্চিত করাই সারগো আইটি নিউজের মূল লক্ষ্য । তাই টেক ও প্রযুক্তির সকল তথ্য জানার জন্য নিয়মিত আমাদের ব্লগে চোখ রাখুন এবং বিভিন্ন আপডেট ই-মেইলে পেতে আমাদের ওয়েবসাইটের সাবস্ক্রিপশন অন করে রাখুন।

Leave a Reply

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker