বিকাশে আসবে ফ্রিল্যান্সিংয়ের টাকা তাৎক্ষনিক

Bangla
3 Min Read

কয়েকদিন ধরে বিকাশ নতুন একটি সেবা চালু করার কথা প্রচার করে আসছিল। তারা একটি ইভেন্ট খুলেছিল যেখানে বলা হচ্ছিল “ফ্রিল্যান্সিং এর দুনিয়ায় আসছে সুপার ফাস্ট সমাধান!”। বিকাশ আরো বলেছে “ফ্রিল্যান্সিংয়ের টাকা হাতে আসবে সুপারফাস্ট”।

বিকাশের এই প্রচারণা দেখে সহজেই অনুমান করা যাচ্ছিল যে তারা বিকাশের মাধ্যমে দ্রুত বৈদেশিক মুদ্রা দেশে আনার কোন সুবিধা নিয়ে আসবে। শুরু হয়ে যায় জল্পনাকল্পনা। কী সেবা আনছে বিকাশ?

আমাদেরকে গুগল নিউজে ফলো করতে এইখানে ক্লিক করে স্টার বাটন প্রেস করুন।

অবশেষে নির্ধারিত তারিখ অর্থাৎ ১০ ফেব্রুয়ারি ইভেন্ট শুরু হওয়ার আগেই প্রকাশ পেয়ে যায় সেই রহস্য। বিকাশ অ্যাপে একটি আপডেট আসে এবং সেই আপডেট থেকেই জানা যায় ফ্রিল্যান্সারদের জন্য কী চমক নিয়ে আসছে বিকাশ। শেষ পর্যন্ত বিকাশ ঠিকই বিদেশ থেকে দেশে টাকা আনার দ্রুত একটি মাধ্যম নিয়ে এসেছে।

- Advertisement -

বিকাশ অ্যাপ আপডেট করার পর আপনি অ্যাপের More অথবা “আরও” মেন্যুতে প্রবেশ করলে সেখানে রেমিট্যান্স নামের নতুন একটি অপশন পাবেন। 

বিকাশ একটি অনলাইন ফিনান্সিয়াল সার্ভিসের সাথে একসাথে কাজ করে সেই অনলাইন সার্ভিস থেকে বিকাশে ডলার নিয়ে আসার সুবিধা চালু করেছে। এই সেবাটির নাম রেমিট্যান্স।

- Advertisement -

রেমিট্যান্স এ ক্লিক করলে বিকাশের রেমিট্যান্স সার্ভিস পার্টনারের নাম দেখা যাবে। বর্তমানে সেখানে শুধুমাত্র পেওনিয়ার অপশন দেখতে পাবেন। অর্থাৎ, বিকাশ পেওনিয়ারের সাথে একসাথে কাজ করে আপনার ফ্রিল্যান্সিংয়ের টাকা দেশে আনার সুবিধা দেবে।

বিকাশে ফ্রিল্যান্সারদের টাকা আনার দারুণ সুবিধা এলো!

রেমিট্যান্স মেন্যু থেকে পেওনিয়ার অপশন ক্লিক করলে আপনি একটি নতুন পেওনিয়ার একাউন্ট তৈরির অপশন পাবেন অথবা আপনার বর্তমান পেওনিয়ার একাউন্টে লগইন করার লিংক পাবেন। আপনি সেখান থেকে পেওনিয়ারে লগইন করে পেওনিয়ার একাউন্ট থেকে বিকাশে টাকা আনতে পারবেন।

আরো পড়ুনঃ  পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার নিয়ম | Payoneer to bKash

- Advertisement -

বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যেমন আপওয়ার্ক, ফাইভার প্রভৃতি পেওনিয়ারে ডলার উত্তোলন করার সুবিধা দেয়। পেওনিয়ার কার্ড অথবা পেওনিয়ার থেকে ব্যাংকে সেই ডলার টাকা হিসেবে পাঠানো যায়। তবে ব্যাংকে পাঠাতে গেলে টাকা আসতে কয়েকদিন সময় লাগে। আবার কার্ড দিয়ে তুলতে গেলে বেশ ভাল পরিমাণ লেনদেন খরচ হয়।

বিকাশে ফ্রিল্যান্সারদের টাকা আনার সুবিধা

পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার জন্য পেওনিয়ার ২% লেনদেন খরচ কেটে রাখতে পারে। কিন্তু বর্তমানে বিকাশের ২% বোনাসের সুবাদে আপনার মূল টাকার পরিমাণ প্রায় একই থেকে যাচ্ছে বলে ধরে নেয়া যায়।

আবার পেওনিয়ার থেকে বিকাশে টাকা আসতে ব্যাংকের তুলনায় অনেক কম সময় লাগবে। এটা কয়েক মিনিটও হতে পারে, যেটা এখনো নিশ্চিত না।

সুতরাং আপনার যদি জরুরি টাকা দরকার হয় তাহলে পেওনিয়ার থেকে বিকাশে টাকা তোলার সুবিধাটি অনেক ভাল একটি বিকল্প হতে পারে। আশা করি শীঘ্রই এ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে। সেজন্য আমাদের সাথেই থাকুন!

- Advertisement -
Share This Article
Leave a comment