| |

ইভ্যালি প্রশ্ন ও উত্তর [পর্ব – ০২]

ইভ্যালি পরিবারে প্রতিনিয়ত নতুন গ্রাহক এড হচ্ছে, যাদের প্রাথমিক কিছু জিজ্ঞাসা থাকে এবং পরবর্তীতে ইভ্যালির সাথে থাকতে গিয়ে গ্রাহকদের বিভিন্ন সময় অসংখ্য প্রশ্ন থাকে। যা এক পোষ্টে সব প্রশ্নের উত্তর দেয়া সম্ভব নয়! পূর্বের পোষ্টে বেশ কিছু প্রশ্নের উত্তর দেয়া হয়েছিল আর এই পোষ্টেও প্রতিনিয়ত হওয়া কিছু প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করা হয়েছে।

প্রশ্নঃ- ভুলক্রমে কোন অর্ডার আমি করে ফেললে অথবা অর্ডার করার পর কোন কারণে অর্ডারটি আমি ক্যান্সেল করতে চাইলে কিভাবে করব?

উত্তরঃ- অর্ডার ক্যান্সেল করতে চাইলে যে অর্ডারটি ক্যান্সেল করতে চান সেই ইনভয়েস বা অর্ডারটিতে গিয়ে নিচ থেকে Report issue তে ক্লিক করুন। এরপর Issue Type থেকে ‘Request for order cancel’ সিলেক্ট করুন। এরপর Description বক্সে ঠিক কি কারণে অর্ডার ক্যান্সেল করতে চাচ্ছেন বা আপনার ইস্যুটি লিখে Submit করে দিলেই অর্ডার ক্যান্সেল রিকুয়েস্ট চলে যাবে, পরে আপনার অর্ডার ক্যান্সেল কনফার্ম হলে আপনাকে তা জানিয়েও দেয়া হবে।

প্রশ্নঃ- ক্যাশব্যাক অফারে স্টক না থাকায় বা কোন কারণে আমার অর্ডার ক্যান্সেল হয়ে গেলে আমি ক্যাশব্যাক পাব কি?

উত্তরঃ- দুঃখিত! ক্যাশব্যাক অফারে কোন কারণে অর্ডার ক্যান্সেল হয়ে গেলে আপনি আর ক্যাশব্যাক পাবেন না।তবে ইভ্যালির রিফান্ড পলিসি অনুযায়ী আপনি যেই পেমেন্ট মেথডে যত টাকা পেমেন্ট করেছে ঠিক সেই পেমেন্ট মেথডে তত টাকা ফেরত পেয়ে যাবেন। রিফান্ড সম্পর্কে বিস্তারিত জানতে ইভ্যালির রিফান্ড পলিসি বা পূর্বের FAQ পোষ্ট টি দেখতে পারেন।

প্রশ্নঃ কিভাবে বিকাশের মাধ্যমে পেমেন্ট করব?বিকাশে পেমেন্ট প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে চাই?

উত্তরঃ আপনি আপনার বিকাশ নাম্বার থেকে ইভ্যালিতে পেমেন্ট করতে পারবেন। বিকাশে কয়েকভাবে পেমেন্ট করা যায়।
(অনলাইন পেমেন্টঃ)
বিকাশ অনলাইনে পেমেন্ট করতে প্রথমে যে প্রোডাক্টির দাম পেমেন্ট করতে চান সেটির অর্ডার এ গিয়ে Make Payment এ ক্লিক করুন। এরপর যতটাকা পেমেন্ট করতে চান Amount বক্সে ততটাকা লিখুন এবং পেমেন্ট মেথড থেকে বিকাশ সিলেক্ট করুন। এরপর বিকাশ ওয়েবসাইট এর পেমেন্ট গেটওয়ে আসলে Your Bkash Account Number বক্সে আপনার বিকাশ নাম্বার দিন এবং Proceed এ ক্লিক করুন। আপনার বিকাশ নাম্বারে ৬ সংখ্যার একটি ওয়ান টাইম পাসওয়ার্ড যাবে। এরপর Enter Verification Code এ আপনার বিকাশ নাম্বারে যাওয়া ৬ সংখ্যার কোডটি প্রবেশ করান এবং Proceed এ ক্লিক করুন।এরপর Enter Pin এ আপনার বিকাশ একাউন্ট এর পাসওয়ার্ড বা পিন দিয়ে Finish এ ক্লিক করে ৫ সেকেন্ড অপেক্ষা করুন, আপনার পেমেন্ট করা হয়ে গেছে।
(বিকাশ এপ / ডায়াল করেঃ)
এছাড়া বিকাশ এপ থেকে বা *247# ডায়াল করে পেমেন্ট করতে চাইলে বিকাশ এপ বা বিকাশ মেনুতে গিয়ে Make Payment/Payment এ যান।এরপর মার্চেন্ট নাম্বারে ইভ্যালি এর মার্চেন্ট নাম্বার (01704169596) দিন। এরপর যত টাকা পেমেন্ট করতে চান তা লিখুন। এরপর রেফারেন্স এ আপনার অর্ডারের ইনভয়েস নাম্বার দিন। (কাউন্টার নাম্বার ১ দিন, কাউন্টার নাম্বার শুধুমাত্র ডায়াল করে পেমেন্ট এর ক্ষেত্রে আসবে,এপ থেকে পেমেন্ট করলে কাউন্টার নাম্বার লাগবে না) এবং সবশেষ আপনার বিকাশ একাউন্টের পিন দিয়ে অকে করুন। তাহলেই আপনার পেমেন্ট করা হয়ে যাবে।

প্রশ্নঃ- বিকাশ,ইভ্যালি ব্যালেন্স বা অন্যান্য মেথডে পার্সিয়াল পেমেন্ট করতে চাইলে বা একটি পণ্যের পুরো দাম একাধিক পেমেন্ট মেথড ব্যবহার করে ফুল পেমেন্ট করতে চাইলে কিভাবে করব?

উত্তরঃ- প্রথমে যে পণ্যটির পেমেন্ট করতে চান সেটির অর্ডার এ গিয়ে Make Payment এ ক্লিক করুন। এরপর Amount বক্সে যতটাকা পেমেন্ট করতে চান ততটাকা লিখে দিন এবং যে পেমেন্ট মেথডে (বিকাশ/ইভ্যালি ব্যালেন্স/পেমেন্ট গেটওয়ে) পেমেন্ট করতে চান সেটি সিলেক্ট করে পেমেন্ট করে দিন। এইভাবে আপনি ফুল পেইড করতে পারবেন।

প্রশ্নঃ ইভ্যালি ব্যালেন্স এর টাকা কি উইথড্র করা যায়? বিকাশ, কার্ড বা অন্য কোন মাধ্যমে ইভ্যালি ওয়ালেট এর টাকা আনা যাবে? আর এই ব্যালেন্স এর মেয়াদ কতদিন?

উত্তরঃ দুঃখিত! ইভ্যালি ব্যালেন্স এর টাকা উইথড্র করা যায় না, বিকাশ বা অন্য কোন মাধ্যমে এই টাকা আনা যাবে না। ইভ্যালি ওয়ালেট এর ব্যালেন্স দিয়ে শুধু মাত্র আপনি ইভ্যালি থেকে ‘এভেইলএবল রেগুলার প্রোডাক্ট কিনতে পারবেন। ইভ্যালি ব্যালেন্স এর নির্দিষ্ট কোন মেয়াদ নেই। আপনি যখন ইচ্ছে যতদিন পর ইচ্ছে এই টাকা ব্যবহার করে প্রোডাক্ট ক্রয় করতে পারবেন।

প্রশ্নঃ কিছু প্রোডাক্ট ডেলিভারি এর সময় বিশেষ করে বাইক, টিভি,ফ্রিজ ইত্যাদি শোরুম থেকে কালেক্ট করার সময় বা আগে বলে দেয়া হয়, ইভ্যালির ইনভয়েস প্রিন্ট করে নিয়ে যেতে, আমার প্রশ্ন ইভ্যালির ইনভয়েস প্রিন্ট কিভাবে নিব?

উত্তরঃ- আপনি আপনার অর্ডারটিতে গিয়ে ইনভয়েস এর স্ক্রিনশট নিয়ে সেই স্ক্রিনশটি প্রিন্ট করে নিয়ে গেলেই হবে।

প্রশ্নঃঅর্ডার কনফার্ম করার পর ডেলিভারি এড্রেস পরিবর্তন করা যাবে?

উত্তরঃ না, অর্ডার করার পর আপনি সেই অর্ডারের ডেলিভারি এড্রেস আর পরিবর্তন করতে পারবেন না। কারণ প্রতি অর্ডার করার সময় ই ডেলিভারি এড্রেস চাইলে পরিবর্তন করা যায়। তাই অর্ডার করার সময় ভালভাবে কনফার্ম হয়ে ডেলিভারি এড্রেস লিখুন।
আরো প্রশ্ন এবং উত্তর জানতে পূর্বের পোষ্টটি দেখতে পারেন,
লিংকঃ ০১ https://sargoit.com/evaly-faq
লিংকঃ ০২ https://sargoit.com/evaly-faq-2
লিংকঃ ০৩ https://sargoit.com/evaly-faq-3
 
যেকোনো সমস্যায় ইভ্যালির হটলাইন:- 09638111666 এই নম্বরে কল করতে পারেন,
মেইল করতে পারেন:- support@evaly.com.bd এই মেইল এ,
ইভ্যালি অফিসিয়াল ফেসবুক পেজ :- https://www.facebook.com/evaly.com.bd/ এ মেসেজ করতে পারেন,
এবং চাইলে অফিসে আসতে পারেন,
অফিস এড্রেস:- House 8 (1st Floor), Road 14, Dhanmondi, Dhaka-1209.
 
আরো পড়ুনঃ  টাকা ফেরত পাবে ইভ্যালির গ্রাহকরা, সময় চায় নতুন বোর্ড

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *